Advertisement
২৫ এপ্রিল ২০২৪
digha

Covid Restriction in Digha: কেউ নেই! রাতারাতি উধাও লাখ লাখ পর্যটক, রোদ ঝলমল দিঘায় ফিরল লকডাউনের স্মৃতি

রাজ্যের ঘোষণা মতো, সোমবার সকাল থেকেই জারি হয়েছে বিধিনিষেধ। যেখানে স্পষ্ট করেই পর্যটন কেন্দ্রগুলিকে বন্ধ রাখার কথা বলা হয়েছে।

২৪ ঘণ্টায় উধাও দিঘার ভিড়।

২৪ ঘণ্টায় উধাও দিঘার ভিড়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ১৫:১৪
Share: Save:

খাঁ খাঁ করছে দিঘা। রবিবার যে সৈকতশহর ছিল পর্যটকদের কোলাহলে ভরপুর, ২৪ ঘণ্টার মধ্যে সেখানে নামল নীরবতা। সোমবার সকালে দিঘার ছবি দেখে অনেকেই লকডাউনের দিনগুলির কথা স্মরণ করেছেন।
বৃষ্টি-পশ্চিমী ঝঞ্ঝার গেরো নেই। সোমবার রাজ্যের বাকি অংশের মতোই দিঘাও ছিল রোদ ঝলমলে। সেই সঙ্গে উত্তুরে হাওয়া। বর্ষবরণের সময় থেকেই পর্যটকরা ভিড় করেছিলেন সেখানে। কিন্তু তাল কেটেছে রবিবার রাজ্যের ঘোষণায়। ঘোষণা শোনামাত্রই দিঘা ছাড়তে শুরু করেছেন অনেকেই। সোমবার সকালেও সেই পর্ব চলেছে। ফলে এক লক্ষেরও বেশি পর্যটক যেখানে জড়ো হয়েছিলেন সেই এলাকা এখন খাঁ খাঁ করছে। মাত্র এক দিন আগেও যেখানে থিকথিকে ভিড় ছিল, সেই জায়গা এখন জনশূন্য। হাতে গোনা কয়েক জন পর্যটক অবশ্য রয়ে গিয়েছেন। তবে তাঁরা প্রশাসনের কড়াকড়িতে সৈকতের ধারেকাছে ঘেঁষতে পারেননি। অনেক পর্যটক রবিবার এসেছিলেন দিঘায় কয়েকটা দিন কাটানোর জন্য। তাঁরাও হোটেল ছেড়ে সোমবার সকালেই বাড়িমুখো হয়েছেন। অনেকে আবার সপ্তাহ ব্যাপী হোটেলে থাকার জন্য আগাম বুকিং রেখেছিলেন। সেই বুকিংও আপাতত বাতিল হয়েছে।

রাজ্যের ঘোষণা মতো, সোমবার সকাল থেকেই জারি হয়েছে বিধিনিষেধ। যেখানে স্পষ্ট করেই পর্যটন কেন্দ্রগুলিকে বন্ধ রাখার কথা বলা হয়েছে। তবে হোটেলে পর্যটক আসতে পারবেন না এমন কোনও নির্দেশিকাও জারি হয়নি। তার জেরে বিভ্রান্তি ছড়িয়েছে পর্যটক থেকে হোটেল ব্যবসায়ী সকলের মধ্যেই। জেলা প্রশাসন অবশ্য সিদ্ধান্ত নিয়েছে, সমুদ্র পাড়ে কাউকে যেতে দেওয়া হবে না।

জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে, আপাতত পরীক্ষামূলক ভাবে ১৫ জানুয়ারি পর্যন্ত বিধিনিষেধ জারি হয়েছে। পরিস্থিতি না শোধরালে প্রশাসন আরও কড়া ব্যবস্থা নিতে পারে বলে ইঙ্গিত মিলেছে। আচমকা এই ছন্দপতনে অবশ্য হতাশ ব্যবসায়ীমহল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

digha tourism Covid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE