Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Lightning

বাজ পড়ে হলদিয়ায় এক মহিলা-সহ চার জনের মৃত্যু! শোকগ্রস্ত দুই গ্রাম

মৃতদের নাম পিন্টু বেরা (৫০) এবং সমরেশ বেরা (৪৫)। তাঁদের বাড়ি হলদিয়ার ভবানীপুর থানা এলাকায়। সুতাহাটা থানার কসবেড়িয়া গ্রামে বাজ পড়ে মৃত্যু হয় মামণি মালি নামে ৪০ বছরের এক মহিলার।

In Haldia one woman and two men died due to lightning strike

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হলদিয়া শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ২০:১৭
Share: Save:

বাজ পড়ে পূর্ব মেদিনীপুরের হলদিয়ার দুই জায়গায় মৃত্যু হল এক মহিলা সহ-চার জনের। মঙ্গলবার বিকেলে হলদিয়ার ভবানীপুর থানার দেভোগ অঞ্চলের বড়বাড়ি গ্রামে বজ্রাঘাতে মারা যান দুই ব্যক্তি। পুলিশ সুত্রে খবর, তাঁদের নাম পিন্টু বেরা (৫০) এবং সমরেশ বেরা (৪৫)। পাশাপাশি, হলদিয়ার সুতাহাটা থানার কসবেড়িয়া গ্রামে বাজ পড়ে মৃত্যু হয়েছে মামণি মালি নামে ৪০ বছরের এক মহিলার। মারা গিয়েছেন রাধারানি ভৌমিক নামে এক জন।

স্থানীয় সূত্রে খবর, বিকেলে সমরেশের জমিতে ধান রোয়ার কাজ চলছিল। সেই সময় মুষলধারে বৃষ্টির সঙ্গে বজ্রপাত শুরু হয়। বৃষ্টি থেকে বাঁচতে মাঠের পাশের একটি বড় গাছের তলায় আশ্রয় নেন দু’জন। কিন্তু ওই গাছেই বাজ পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় দু’জনের। পরে গ্রামবাসীরা এসে তাঁদের উদ্ধার করেন। স্থানীয় বাসিন্দা সঞ্জীব প্রামাণিক বলেন, “সমরেশের পরিবারে ওই একমাত্র রোজগেরে। ওর ছেলেমেয়েরা সবাই ছোট।’’ অন্য দিকে, পিন্টুর বিবাহযোগ্যা মেয়ে এবং বৃদ্ধা মা রয়েছেন। আচমকা দু’টি মৃত্যুর ঘটনায় শোকস্তব্ধ গ্রামবাসী। পরে ভবানীপুর থানার পুলিশ গিয়ে দু’টি দেহ উদ্ধার করে হলদিয়া মহকুমা হাসপাতালে পাঠিয়েছে ময়নাতদন্তের জন্য।

অন্য দিকে, মঙ্গলবার বিকেলেই থালা-বাসন ধোয়ার জন্য পুকুরে গিয়েছিলেন সুতাহাটার কসবেড়িয়ার বধূ মামণি। তিনি বাসন মেজে বাড়িতে ফেরার সময়ই বাজ পড়ে। সংজ্ঞাহীন অবস্থায় তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

সুতাহাটার হোড়খালf গ্রাম পঞ্চায়েতের বেগুনাবেড়িয়া গ্রামের বাসিন্দা রাধারানি ভৌমিক (৫৪) মারা গিয়েছেন বজ্রাঘাতে। তুমুল বৃষ্টির মধ্যে চাষের জমিতে মাছ ধরতে গিয়েছিলেন তিনি। মাথায় বাজ পড়ে তাঁর মৃত্যু হয় বলে জানিয়েছেন, সুতাহাটা উন্নয়ন ব্লকের বিডিও আসিফ আনসারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Haldia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE