Advertisement
১৯ এপ্রিল ২০২৪
West Bengal Municipal Election 2022

Khejuri Bomb Blast: অখিল গিরিকে নোটিস এনআইএ-র, কাঁথিকে ‘অধিকারীশূন্য’ করার পরও আনন্দে ভাটা গিরি পরিবারে

গত ৩ জানুয়ারি বোমা বিস্ফোরণে কেঁপে ওঠে খেজুরির জনকা অঞ্চলের ১৯৫ নম্বর পশ্চিম ভাঙ্গনমারি বুথ। এর ফলে মৃত্যুও হয় তৃণমূলের দুইকর্মীর।

অখিল গিরি।

অখিল গিরি। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ০২ মার্চ ২০২২ ১৪:১২
Share: Save:

কাঁথি পুরভোটে বিপুল জয়ের মাঝেই রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরিকে নোটিস পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। সূত্রের খবর অনুযায়ী, খেজুরি বোমা বিস্ফোরণ মামলার কারণেই অখিলকে নোটিস পাঠিয়েছে এনআইএ। তবে এই নিয়ে কোনও ইমেল বা চিঠি তাঁর কাছে আসেনি বলেও অখিল জানান।

তিনি বলেন, ‘‘খেজুরির বোমা বিস্ফোরণে একের পর এক তৃণমূল নেতাকে মিথ্যে মামলায় জড়ানো হচ্ছে। এর আগে তৃণমূলের সংখ্যালঘু সেলের নেতা আনোয়ারউদ্দিনকেও জড়ানো হয়েছিল। আমার নামেও নোটিস দিয়েছে বলে শুনছি। তবে কপি এখনও হাতে পাইনি। আমার হোয়াটসঅ্যাপেও কোনও মেসেজ আসেনি। এলে দেখা যাবে।’’

এই ঘটনা রাজনৈতিক ষড়যন্ত্র বলেও অখিলের দাবি। তিনি আরও বলেন, ‘‘বিজেপি নেতারা যা বলেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি তাই করে। এ সব করে মানুষের রায়কে চুপ করিয়ে রাখা যাবে না। রাজ্য জুড়ে মানুষ বিজেপি-কে বয়কট করেছে। তার পরেও বিজেপি জনগণের রায় মেনে নিতে না পেরে এই সব পদ্ধতিতে তৃণমূলকে দমাতে চাইছে।’’

প্রায় চার দশক পরে কাঁথি পুরসভাকে ‘অধিকারীশূন্য’ করার পরপরই এই খবর সামনে উঠে আসে। সম্ভাব্য পুরপ্রধান হিসেবে অখিল-পুত্র সুপ্রকাশ গিরির নামও উঠে এসেছে। তবে এর মধ্যেই এনআইএ নোটিস পাঠাতেই গিরি পরিবারের কাঁথি জয়ের আনন্দে কিছুটা হলেও ভাটা পড়েছে বলেই মনে করা হচ্ছে।

গত ৩ জানুয়ারি বোমা বিস্ফোরণে কেঁপে ওঠে খেজুরির জনকা অঞ্চলের ১৯৫ নম্বর পশ্চিম ভাঙ্গনমারি বুথ। এর ফলে মৃত্যুও হয় তৃণমূলের দুইকর্মীর। বোমা বাঁধতে গিয়ে এই বিস্ফোরণ হয়েছে বলে অভিযোগ আনেন বিরোধী নেতা শুভেন্দু অধিকারী। এই ঘটনায় একাধিক তৃণমূল নেতার জড়িয়ে থাকার অভিযোগ এনেও কেন্দ্রীয় সংস্থার তদন্তের দাবিতে বারবার আদালতের দ্বারস্থ হন শুভেন্দু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE