×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৫ মার্চ ২০২১ ই-পেপার

প্রতিশ্রুতি, চাকরি হয়নি কুরবান পত্নীর

নিজস্ব সংবাদদাতা
পাঁশকুড়া ০৮ অক্টোবর ২০২০ ০২:৩৫
 তৃণমূেলর মিছিল। নিজস্ব চিত্র

তৃণমূেলর মিছিল। নিজস্ব চিত্র

এক বছর আগে পুজোর রাতে দুষ্কৃতীদের গুলিতে নিহত হয়েছিলেন স্বামী। তাঁর স্মরণ সভায় বুধবার ক্ষোভ উগরে দিলেন স্ত্রী। আক্ষেপ করে জানালেন, প্রতিশ্রুতি মতো তিনি পাননি চাকরি।

২০১৯ সালের ৭ অক্টোবর তৃণমূলের পাঁশকুড়া ব্লক কার্যকরী সভাপতি তথা পাঁশকুড়া-১ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি কুরবান শা মাইরোয়ায় খুন হন। ওই ঘটনার বর্ষপূর্তি উপলক্ষে এ দিন মাইশোরা ব্লক তৃণমূলের উদ্যোগে একটি প্রতিবাদ মিছিল ও সভার আয়োজন করা হয়। তৃণমূলের ব্লক সভাপতি দীপ্তি জানা, বিধায়ক ফিরোজা বিবি, পাঁশকুড়ার পুরপ্রধান নন্দকুমার মিশ্র-সহ ব্লক তৃণমূলের অধিকাংশ নেতা কর্মী এ দিন উপস্থিত হয়েছিলেন মাইশোরার স্মরণ সভায়। সেখানেই এ দিন নিহত কুরবানের স্ত্রী তথা মাইশোরা গ্রাম পঞ্চায়েতের প্রধান সাবানা বানু খাতুন অভিযোগ করেন, ‘‘এক বছরের মধ্যে কোনও নেতা আমার সঙ্গে দেখা করেননি। আমাকে যে চাকরির প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তা-ও এখনও পর্যন্ত কার্যকর হয়নি।’’ স্বামীর খুনের দুই অভিযুক্ত ফেরার থাকা নিয়েও আক্ষেপ রয়েছে সাবানার। যদিও নিহত নেতার দাদা তথা তৃণমূল নেতা আফজল শা বলেন, ‘‘আমার ভাইয়ের স্ত্রীর চাকরির বিষয়টি পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী দেখছেন।’’

ফেরার দুই অভিযুক্তকে ধরা ও দ্রুত বিচারের দাবিতে এ দিন মাইশোরা বাজার থেকে একটি প্রতিবাদ মিছিল বের হয়। হরেকৃষ্ণপুর বাজার হয়ে মিছিল শেষ হয় মাইশোরা বাজারে। মিছিল শেষে মাইশোরায় তৃণমূলের দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

Advertisement
Advertisement