Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Train Derailed

খড়্গপুরের কাছে লাইনচ্যুত মেদিনীপুর-হাওড়া লোকাল, সামান্য আহত কয়েক জন

শনিবার রাত ৯টা ৫ মিনিট নাগাদ মেদিনীপুর স্টেশন থেকে ছাড়ে হাওড়া লোকাল। রাত পৌনে ১০টা নাগাদ গিরিময়দান থেকে খড়গপুর স্টেশনের মাঝে লাইনচ্যুত হয় লোকালটি।

Local Train derailed

খড়্গপুর স্টেশনের কাছেই লাইনচ্যুত লোকাল ট্রেন। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ২৩:৪৫
Share: Save:

এ বার লাইনচ্যুত লোকাল ট্রেন। খড়্গপুর স্টেশনের ঢোকার আগেই লাইনচ্যুত হল মেদিনীপুর-হাওড়া লোকাল। ট্রেনটির একটি বগি লাইনচ্যুত হয়েছে। আহত হয়েছেন কয়েক জন যাত্রী। ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন রেল কর্তৃপক্ষ এবং পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ।

রেল সূত্রে খবর, শনিবার রাত ৯টা ৫ মিনিট নাগাদ মেদিনীপুর স্টেশন থেকে ছাড়ে হাওড়া লোকাল। রাত পৌনে ১০টা নাগাদ গিরিময়দান থেকে খড়গপুর স্টেশনের মাঝে লাইনচ্যুত হয় লোকালটি। লাইনচ্যুত হয়ে ট্রেনটিক একটু কামরা লাইনের পাশের খুঁটিতে ধাক্কা মারে। দুর্ঘটনার পরেই খড়্গপুর রেল দফতরে সাইরেন বেজে ওঠে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছন রেল কর্তৃপক্ষ এবং পুলিশ আধিকারিকেরা। এই ঘটনায় বেশ কয়েক জন যাত্রী আহত হয়েছেন। বাকি যাত্রীরা ট্রেন থেকে নেমে খড়্গপুর স্টেশনে হেঁটে পৌঁছন। পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ধৃতিমান সরকার বলেন, “দুর্ঘটনার খবর পেয়েই তৎক্ষণাৎ ঘটনাস্থলের উদ্দেশে টিম পাঠানো হয়েছে।”

এই বিষয়ে দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধরি বলেন, “ছোট একটি দুর্ঘটনা ঘটেছে। জ্যাক দিয়ে ট্রেনটিকে লাইনে তুলে দেওয়া হয়েছে। খড়্গপুর নিয়ে যাওয়া হচ্ছে। ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে গিয়েছে সাড়ে ১১টা নাগাদ।”

প্রসঙ্গত, গত ২ জুন বালেশ্বরের বাহানগা বাজারের কাছে দুর্ঘটনাগ্রস্থ হয় চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। সরকারি সূত্র অনুযায়ী, এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ২৮৮ জন। সেই রেশ কাটতে না কাটতেই খড়্গপুরের কাছে এই দুর্ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

South Eastern Railway Kharagpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE