Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

হাসপাতালই পরীক্ষাকেন্দ্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ ফেব্রুয়ারি ২০২০ ০১:৩১
মেডিক্যালে অভিজিৎ। নিজস্ব চিত্র

মেডিক্যালে অভিজিৎ। নিজস্ব চিত্র

কাউকে হতে হল পথ দুর্ঘটনার শিকার। কোনও পরীক্ষার্থী আবার পরীক্ষার মাঝেই অসুস্থবোধ করায়, তাকে ভর্তি করা হল হাসপাতালে। তারপর সেখানেই চলল মাধ্যমিক পরীক্ষা। কাউকে আবার পিচবোর্ড ছাড়া পরীক্ষায় বসার দুশ্চিন্তার জেরেই হতে হল হাসপাতালবাসী।

মাধ্যমিকের দ্বিতীয় দিনে ইংরেজি পরীক্ষা দিতে এসে অসুস্থ হয়ে পড়ল দু’জন পরীক্ষার্থী। বুধবার কেশিয়াড়ির কুসুমপুর হাইস্কুলের দুই ছাত্রী সুজাতা সিংহ ও সোনালি হাঁসদাকে পরীক্ষার আগেই খাজরা হাসপাতালে ভর্তি করতে হয়। সুজাতা এবং সোনালির পরীক্ষা কেন্দ্র ছিল খাজরা সতীশচন্দ্র মেমোরিয়াল হাইস্কুল। সুজাতার পরিবার জানাচ্ছে, পরীক্ষা কেন্দ্রে ঢোকার আগেই একটি স্কুটি তাকে ধাক্কা দেয়। তারপর তাকে খাজরা হাসপাতালে ভর্তি করতে হয়। অন্যদিকে, স্কুলে পিচবোর্ড নিয়ে ঢুকতে দেওয়া হয়নি সোনালিকে। তা নিয়ে মানসিক চাপে অসুস্থ হয়ে পড়ে সোনালি। চিকিৎসক জানিয়েছেন, শ্বাসকষ্টের সমস্যা হচ্ছিল তার. দু’জনকেই খড়্গপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়।

ইংরেজি পরীক্ষা চলাকালীন পরীক্ষার হলেই অসুস্থ হয়ে পড়ে গড়বেতার শ্যামনগর শ্রীমা বালিকা বিদ্যালয়ের ওই ছাত্রী আবরাজা খাতুন। পরীক্ষা কেন্দ্র ছিল ধাদিকা হাইস্কুলে। জানা গিয়েছে, পেটের যন্ত্রণা নিয়েও প্রায় এক ঘণ্টার মতো পরীক্ষা দেয় আবরাজা। তারপরই যন্ত্রণা বাড়লে পরীক্ষা কেন্দ্রে রাখা অ্যাম্বুল্যান্সে করে তাকে তড়িঘড়ি গড়বেতা গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা গুরুতর হওয়ায় আবরাজাকে পরে বিষ্ণুপুর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। আবার পরীক্ষাকেন্দ্রে যাওয়ার পরেই অসুস্থ হয়ে পড়েন সঙ্গীতা দাস নামে ডেবরার ঝাঁঝিয়া হাইস্কুলের এক ছাত্রী। বালিচক বালিকা বিদ্যালয়ের পরীক্ষাকেন্দ্রে সিট পড়েছিল সঙ্গীতার। স্কুল সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাত থেকেই বমি করছিল ওই ছাত্রী। এদিন পরীক্ষাকেন্দ্রে পৌঁছনোর পরে পিঠে যন্ত্রণা শুরু হয় তার। এমন পরিস্থিতিতে ওই ছাত্রীকে নিয়ে যাওয়া হয় ডেবরা সুপার স্পেশালিটি হাসপাতালে। হাসপাতালে বসেই পরীক্ষা দেয় সঙ্গীতা। পর্ষদ সূত্রে খবর, এদিন মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পরীক্ষা দিয়েছে অভিজিৎ বেতাল। সে শালবনির সাতপাটি হাইস্কুলের ছাত্র। পরীক্ষাকেন্দ্র ছিল মৌপাল হাইস্কুল। মঙ্গলবার পরীক্ষা দিয়ে ফেরার পথে দুর্ঘটনায় জখম হয় সে। অভিজিৎকে মেদিনীপুর মেডিক্যালে ভর্তি করা হয়েছিল। সে এখনও হাসপাতালে চিকিৎসাধীন।

Advertisement

আরও পড়ুন

Advertisement