Advertisement
০৩ মে ২০২৪
Mamata at Midnapore

মুখ্যমন্ত্রীকে অভ্যর্থনায় থাকছেন না ডিএম-এসপি

সোমবার দুপুরে শহরে পৌঁছনোর কথা মমতার। হেলিপ্যাডে তাঁকে অভ্যর্থনা জানাবেন কারা? জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীকে অভ্যর্থনা জানানোর জন্য হেলিপ্যাডে উপস্থিত থাকতে পারেন একাধিক মন্ত্রী।

মুখ্যমন্ত্রী আসছেন। সার্কিট হাউসের পাশে বিধাননগর মাঠে তৈরি হচ্ছে হেলিপ্যাড।

মুখ্যমন্ত্রী আসছেন। সার্কিট হাউসের পাশে বিধাননগর মাঠে তৈরি হচ্ছে হেলিপ্যাড। ছবি: সৌমেশ্বর মণ্ডলয়।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ০৮:৫১
Share: Save:

সোমবার মেদিনীপুরে আসার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। শহরে পৌঁছনোর পরে হেলিপ্যাডে তাঁকে অভ্যর্থনা জানানো হবে। রীতি অনুযায়ী, মুখ্যমন্ত্রীকে অভ্যর্থনা জানানোর কথা জেলাশাসক, জেলা পুলিশ সুপার প্রমুখের। তবে সোমবার তাঁরা মেদিনীপুরে থাকছেন না বলেই প্রশাসনিক সূত্রে খবর।

কিন্তু কেন? কারণ, জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ এসেছে কলকাতায়। সোমবার রাজ্যের সব জেলাশাসক, জেলা পুলিশ সুপারের সঙ্গে বৈঠক করবে সেই বেঞ্চ। ওই বৈঠকে উপস্থিত থাকবেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক খুরশিদ আলি কাদেরি, পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ধৃতিমান সরকার প্রমুখও। কাল, মঙ্গলবার মেদিনীপুরে প্রশাসনিক সভা রয়েছে মুখ্যমন্ত্রীর। এই সভায় অবশ্য থাকবেন জেলাশাসক, জেলা পুলিশ সুপার প্রমুখ। প্রশাসনিক সূত্রে খবর, সব ঠিক থাকলে সোমবার রাতে মেদিনীপুরে ফিরতে পারেন জেলাশাসক, জেলা পুলিশ সুপার।

অন্য দিকে, সোমবার দুপুরে শহরে পৌঁছনোর কথা মমতার। হেলিপ্যাডে তাঁকে অভ্যর্থনা জানাবেন কারা? জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীকে অভ্যর্থনা জানানোর জন্য হেলিপ্যাডে উপস্থিত থাকতে পারেন একাধিক মন্ত্রী। থাকবেন অতিরিক্ত জেলাশাসক, অতিরিক্ত পুলিশ সুপার প্রমুখ। সার্কিট হাউসের কিছু দূরে বিধাননগরের মাঠ। এই মাঠে অস্থায়ী হেলিপ্যাড তৈরি করা হয়েছে। সব ঠিক থাকলে এখানেই নামবে মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার। হেলিপ্যাড থেকে মুখ্যমন্ত্রী সোজা চলে যাবেন সার্কিট হাউসে। হেলিপ্যাড থেকে গাড়িতে করেই সার্কিট হাউসে যেতে পারেন মমতা। মুখ্যমন্ত্রীর এই যাত্রাপথে রবিবার রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের হোর্ডিং দেওয়া হয়েছে।

রীতি অনুযায়ী, মুখ্যমন্ত্রী জেলায় এলে শুরুতেই তাঁর সঙ্গে দেখা করেন জেলাশাসক, জেলা পুলিশ সুপার প্রমুখও। হেলিকপ্টারে এলে হেলিপ্যাডেই তাঁকে অভ্যর্থনা জানান তাঁরা। সোমবার অবশ্য মেদিনীপুরে এই ছবি দেখা যাবে না। লোকসভা ভোটের আগে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ এসেছে কলকাতায়। সব ঠিক থাকলে সোমবার প্রথমে রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবে ফুল বেঞ্চ। তারপর রাজ্য প্রশাসনের, রাজ্য পুলিশের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবে তারা। বৈঠকে থাকার কথা মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার, নির্বাচন কমিশনার অরুণ গোয়েল প্রমুখের। থাকার কথা রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব প্রমুখের। পুলিশ, প্রশাসনের সঙ্গে বৈঠকে রাজ্যের প্রাক্-নির্বাচনী পরিস্থিতি জরিপ করবেন কমিশনের কর্তারা।

সোমবার দুপুরে মেদিনীপুরে আসার কথা মমতার। কমিশনের কলকাতার ওই বৈঠকে যোগ দিতে সোমবার সকালেই মেদিনীপুর ছাড়ার কথা জেলাশাসক, জেলা পুলিশ সুপারের। সন্ধ্যা পর্যন্ত কমিশনের ওই বৈঠক চলতে পারে। বৈঠক শেষে রাতে কলকাতা থেকে মেদিনীপুরে ফিরতে পারেন জেলাশাসক, জেলা পুলিশ সুপার। কলকাতার ওই বৈঠকে থাকবেন মেদিনীপুরের ডিভিশনাল কমিশনার আয়েষা রানিও। মঙ্গলবার সকালে তিনি মেদিনীপুরে আসতে পারেন। মঙ্গলবার মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভায় থাকার কথা ডিভিশনাল কমিশনারেরও। শনিবারই শহরে হেলিকপ্টার মহড়া হয়েছে। বিধাননগর মাঠের অস্থায়ী হেলিপ্যাডেও হেলিকপ্টার নামা-ওঠাও করেছে। রবিবার দুপুরে শহরের প্রদ্যোত স্মৃতি সদনে জেলা পুলিশের ‘ব্রিফিং’ হয়েছে। ছিলেন জেলা পুলিশ সুপার ধৃতিমান সরকার। ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার, ডেপুটি পুলিশ সুপার প্রমুখ। কার কী দায়িত্ব, কী করণীয়, সে সব বুঝিয়ে দেওয়া হয়েছে এই ‘ব্রিফিং’এ।

আজ, সোমবার থেকেই মেদিনীপুরের রাস্তায় অতিরিক্ত পুলিশ থাকবে। থাকবে অতিরিক্ত সিভিক ভলান্টিয়ারও। মঙ্গলবার সভা শেষে মেদিনীপুর থেকে কলকাতার উদ্দেশে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। হেলিকপ্টার ওড়ার কথা সভাস্থল কলেজ মাঠ থেকেই। এ জন্য কলেজ মাঠেও অস্থায়ী হেলিপ্যাড তৈরি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

midnapore Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE