Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Villagers Ill in West Midnapore

পশ্চিম মেদিনীপুরে খিচুড়ি খেয়ে অসুস্থ কয়েকশো গ্রামবাসী! গুরুতর চার, চলছে চিকিৎসা

স্থানীয় সূত্রে খবর, নয়াবসত গ্রামবাসীদের উদ্যোগে বাবা শান্তিনাথ জিউয়ের মন্দির প্রতিষ্ঠা এবং নারায়ণ সেবা উপলক্ষে বৃহস্পতিবার রাতে খিচুড়ি ভোগ বিতরণ হয়। গ্রামবাসীরা সেই প্রসাদ খেয়েই অসুস্থ হয়ে পড়েন বলে অভিযোগ।

অসুস্থ গ্রামবাসীদের সঙ্গে কথা বলছেন আশাকর্মীরা।

অসুস্থ গ্রামবাসীদের সঙ্গে কথা বলছেন আশাকর্মীরা। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫৬
Share: Save:

মন্দির প্রতিষ্ঠা উপলক্ষে বিলি করা ভোগ খেয়ে অসুস্থ কয়েকশো গ্রামবাসী! পশ্চিম মেদিনীপুরের নয়াবসত গ্রামের ঘটনা। অসুস্থ গ্রামবাসীদের চিকিৎসা করতে গ্রামের একাধিক জায়গায় শুরু করা হয়েছে মেডিক্যাল ক্যাম্প। শুক্রবার সকাল ১০টা থেকে সেই ক্যাম্প শুরু হয়েছে। এ ছাড়াও বেশ কয়েক জনকে দাড়িগেড়িয়া গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শুক্রবার সকাল থেকেই বিভিন্ন ক্যাম্প এবং হাসপাতালে সক্রিয় আশাকর্মীরা। এলাকায় উপস্থিত রয়েছেন পুলিশ আধিকারিক ও স্বাস্থ্য দফতরের আধিকারিকেরা।

স্থানীয় সূত্রে খবর, নয়াবসত গ্রামবাসীদের উদ্যোগে বাবা শান্তিনাথ জিউয়ের মন্দির প্রতিষ্ঠা এবং নারায়ণ সেবা উপলক্ষে বৃহস্পতিবার রাতে খিচুড়ি ভোগ বিতরণ হয়। গ্রামবাসীরা সেই ভোগ খেয়েই অসুস্থ হয়ে পড়েন বলে অভিযোগ। যাঁরা ভোগ খেয়েছিলেন তাঁদের অধিকাংশেরই বৃহস্পতিবার গভীর রাত থেকে বমি এবং পায়খানা শুরু হয় বলে আশাকর্মীরা জানিয়েছেন। আশাকর্মীরা জানিয়েছেন, গ্রামের পাঁচশো জনেরও বেশি মানুষ অসুস্থ হয়ে পড়েছেন। তার মধ্যে চার জনের অবস্থা গুরুতর।

স্থানীয় এক বাসিন্দা গীতা পাত্র বলেন, ‘‘ভোগ খাওয়ার কয়েক ঘণ্টা পর থেকেই সমস্যা শুরু হয়। অনেকের বমি-পায়খানা হয়।’’ খিচুড়ি ভোগ খেয়েই গ্রামবাসীরা অসুস্থ হয়ে পড়েছেন বলে তাঁর দাবি। কেন মন্দিরের খাবার খাওয়ার পর গ্রামবাসীরা অসুস্থ হয়ে পড়েছেন, তা খতিয়ে দেখা হচ্ছে বলে প্রশাসন জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Midnapore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE