Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Fake Note: গাড়ি চালিয়ে বাজারে প্রবেশ, দোকানদারদের ফোটোকপি করা নোট দিয়ে শ্রীঘরে যুবক

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর ০৮ ডিসেম্বর ২০২১ ২১:০২
ধৃত মিঠু মণ্ডল।

ধৃত মিঠু মণ্ডল।
—নিজস্ব চিত্র।

গাড়ি চড়ে বাজারে ঢুকে দোকান থেকে একের পর এক জিনিস কিনেছিল যুবক। দোকানদারদের ধরিয়েছিল দুশো টাকার নোট। কিন্তু যুবক পিছু ফিরতেই দোকানদাররা বুঝতে পারেন ওই নোটটি জাল। গাড়িতে উঠে চম্পট দেওয়ার আগেই ওই যুবককে পাকড়াও করে পুলিশের হাতে তুলে দিয়েছেন ব্যবসায়ীরা। এই ঘটনা ঘটেছে মেদিনীপুর শহর লাগোয়া গোপগড় এলাকায়।
মঙ্গলবার রাতে গোপগড়ের বাজারে গাড়ি নিয়ে যান মিঠু মণ্ডল ওরফে রাজু নামে এক যুবক। অভিযোগ, তিনি ফোটোকপি করা নোট দোকানদারদের দিয়ে ঠকানোর চেষ্টা করেছিলেন। চম্পা মণ্ডল নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘‘ওই যুবক ডিম কিনে দুশো টাকার নোট দিয়েছিল। এর পর দোকানদারের থেকে ১৬০ টাকা ফেরতও নিয়ে গিয়েছিল। নোটটা দেখে সন্দেহ হয়। পরে দেখা যায় ওই নোটটা জাল। ওই যুবককে ধরে এনে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।’’ সমীর বেরা নামে এক ব্যবসায়ী বলেন, ‘‘ওই যুবক সিগারেট কিনে টাকা দিয়েছিলেন। পরে দেখা যায়, ওই নোটটিও জাল। তার পর ওঁকে ধরে আনা হয়।’’ মিঠুকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

Advertisement
ফোটোকপি করা সেই নোট।

ফোটোকপি করা সেই নোট।
নিজস্ব চিত্র।


কোতোয়ালি থানার পুলিশ প্রাথমিক ভাবে ওই যুবককে আটক করে। পুলিশের ধারণা, ওই নোটটি রঙিন ফোটোকপি করা। তা দিয়ে তিনি ব্যবসায়ীদের ঠকানোর চেষ্টা করেছিলেন। জিজ্ঞাসাবাদের পর মিঠুকে গ্রেফতার করা হয়েছে। বুধবার আদালতে তোলা হলে মিঠুকে জেল হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

আরও পড়ুন

Advertisement