Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৩
Attack on Abhishek Banerjee\'s convoy

অভিষেকের কনভয়ে হামলার ঘটনায় আরও এক গ্রেফতার! ধৃতের সংখ্যা বেড়ে হল ১১

২৬ মে গড় শালবনিতে অভিষেকের কনভয় ঢোকার সময় বিক্ষোভ দেখান স্থানীয়েরা। ৫ নম্বর জাতীয় সড়কে শুরু হয় অবরোধ। অভিষেকের কনভয়ে থাকা মন্ত্রী বিরবাহা হাঁসদার গাড়িতে হামলা হয় বলে অভিযোগ।

One more arrested in attack on TMC Leader Abhishek Banerjee’s convoy

গড় শালবনি এলাকায় অভিষেকের কনভয়ে হামলার অভিযোগ ওঠে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ঝাড়গ্রাম শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ২১:৩৭
Share: Save:

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলার ঘটনায় আরও এক জনকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম কৌশিক মাহাতো। গড় শালবনিতে অভিষেকের কনভয়ে হামলা এবং মন্ত্রী বীরবাহা হাঁসদার গাড়ি ভাঙচুরের ঘটনায় এই নিয়ে মোট ১১ জনকে গ্রেফতার করা হল।

শুক্রবার কৌশিক মাহাতোকে গ্রেফতারের পর ঝাড়গ্রাম এডিজে ফাস্ট কোর্টে ঝাড়গ্রাম পুলিশ। সিআইডি তাদের হেফাজতে চেয়ে আবেদন জানানোর পর বিচারক ৬ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন। কুড়মি নেতা রাজেশ মাহাতো, শিবাজী মাহাতো-সহ ১০ জন আগেই গ্রেফতার হয়েছেন। এঁদের মধ্যে এক জনকে সিআইডি তাদের হেফাজতে পেয়েছে। বাকি ধৃতদের জেলে গিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে সিআইডি।

এ নিয়ে ঝাড়গ্রাম আদালতের সরকারি আইনজীবী প্রশান্ত রায় বলেন, ‘‘পূর্ব সিংভূম চাকুলিয়া থানার বরকলা গ্রাম থেকে সিআইডি কৌশিককে গ্রেফতার করেছে। তাঁকে আদালতে তোলা হলে সিআইডি ৮ দিনের হেফাজতে চেয়ে আবেদন করা হয়েছিল। বিচারক ৬ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন। ওই ঘটনায় সিআইডি দায়িত্ব দেওয়ার পর মোট দু’জন গ্রেফতার হলেন।’’

গত শুক্রবার, ২৬ মে সন্ধ্যায় গড় শালবনি এলাকায় অভিষেকের কনভয় ঢোকার সময় সেখানে বিক্ষোভ দেখান স্থানীয়রা। ৫ নম্বর জাতীয় সড়কে শুরু হয় অবরোধ। সেই সময় অভিষেকের কনভয়ে থাকা মন্ত্রী বিরবাহা হাঁসদার গাড়িতে হামলা হয় বলে অভিযোগ। এই ঘটনার তদন্তভার দেওয়া হয় সিআইডিকে। এর মধ্যে বৃহস্পতিবার গড় শালবনিতে গিয়ে ধৃত কুড়মি নেতাদের পরিবারের পাশে দাঁড়ান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি অভিযোগ করেন, মাহাতো পদবি দেখে পুলিশ ধরপাকড় চালাচ্ছে। তিনি অভিষেককে কটাক্ষ করেন। পাশাপাশি, ধৃতদের আইনি সহায়তা দেবেন বলে তাঁদের পরিবারগুলিকে আশ্বস্ত করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE