Advertisement
০৪ মে ২০২৪
Mandarmani

মন্দারমণির সমুদ্রে নেমে মৃত্যু কলকাতার পর্যটকের! আহত দুই, ভেসে গেলেন আরও দু’জন

বৃহস্পতিবার উত্তাল সমুদ্রে স্নানে নেমে পড়েন পাঁচ পর্যটক। সে বার স্থানীয়রাই তাঁদের তুলে দেন। কিন্তু দুপুরে ওই পাঁচ জন সবার চোখ এড়িয়ে আবার সমুদ্রে নেমে পড়েন। অতঃপর এই দুর্ঘটনা।

নিষেধাজ্ঞা ভেঙে সমুদ্রস্নানে নেমে বিপদ ডেকে আনলেন পর্যটক।

নিষেধাজ্ঞা ভেঙে সমুদ্রস্নানে নেমে বিপদ ডেকে আনলেন পর্যটক। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মন্দারমণি শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৯:০২
Share: Save:

কৌশিকী অমাবস্যার জন্য গত দু’দিন ধরেই অশান্ত সমুদ্র। দিঘা-সহ সংলগ্ন মন্দারমণি, তাজপুর, শঙ্করপুরে সমুদ্রস্নানে নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু শুক্রবার পুলিশি নজর এড়িয়ে নিষেধাজ্ঞা উপেক্ষা করে মন্দারমণির সমুদ্রে নেমে বিপর্যয়ের মুখে পড়লেন কলকাতার কয়েক জন পর্যটক। পুলিশ সূত্রে খবর, সমুদ্রে ডুবে এক পর্যটকের মৃত্যু হয়েছে। তাঁর নাম নাভেদ আখতার (২৮)। এ ছাড়াও সমুদ্রস্নানে নেমে দুই যুবক এখনও নিখোঁজ। তাঁদের নাম ওসামা আহেত এবং আতিফ হায়দর। সমুদ্র থেকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে সিদ্ধার্থ সাহা এবং শেখ আব্দুস নামে দুই যুবককে। এঁরা সবাই কলকাতার তালতলা এলাকার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, কলকাতা থেকে ওই পাঁচ পর্যটক বৃহস্পতিবার মন্দারমণির একটি হোটেলে ওঠেন। দু’দিনের জন্য হোটেলঘর ভাড়া নেন তাঁরা। বৃহস্পতিবার উত্তাল সমুদ্রে স্নানে নেমে পড়েন তাঁরা। সে বার স্থানীয়রাই তাঁদের তুলে দেন। কিন্তু শুক্রবার দুপুরে ওই পাঁচ পর্যটক সবার চোখ এড়িয়ে মন্দারমণির সমুদ্রতটে যেখানে ফাঁকা, সেখানে চলে যান। তার পর সমুদ্রে নেমে পড়েন। বেলা দেড়টা নাগাদ খবর আসে ওই পর্যটকেরা তলিয়ে গিয়েছেন। স্থানীয় বাসিন্দা এবং পুলিশের সহযোগিতায় তিন জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে তাঁদের হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা নাভেদকে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ সূত্রে খবর, নিখোঁজ দুই পর্যটকের সন্ধানে জোরদার তল্লাশি চালাচ্ছে পুলিশ।

যে হোটেলে ওই পর্যটকরা উঠেছিলেন, তার ম্যানেজার চন্দন জানা বলেন, ‘‘শুক্রবার বেলার দিকে ওঁরা হোটেল থেকে বেরিয়ে যান। তবে দুপুরে ওঁদের খাওয়ার অর্ডার নিতে গিয়েই জানতে পারি, কেউই ফেরেননি। বেলা দেড়টা নাগাদ আমরা খবর পাই, ওই পর্যটকের দল সমুদ্রে তলিয়ে গিয়েছে। আমরা তৎক্ষণাৎ পুলিশে খবর দিই। পুলিশ এবং স্থানীয়দের তৎপরতায় তিন জনকে উদ্ধার করা সম্ভব হয়। যার মধ্যে এক জনের মৃত্যু হয়েছে।’’

মন্দারমণি হোটেল অ্যাসসিয়েশানের সম্পাদক অশোক আদকের অভিযোগ, ‘‘বৃহস্পতিবার মত্ত অবস্থায় সমুদ্রে নেমেছিলেন ওই পর্যটকেরা। স্থানীয়েরা ওঁদের নিরাপত্তার কথা ভেবে সমুদ্র থেকে তুলে দেন। কিন্তু শুক্রবার আবার স্নানে নামেন ওঁরা।’’ অশোক আরও বলেন, “বর্ষার সময় পর্যটকদের বার বার সতর্ক করে দেওয়া হয়, তাঁরা যেন সমুদ্রে মত্ত অবস্থায় স্নানে না নামেন। তার পর কৌশিকী অমাবস্যায় সমুদ্র উত্তাল। বিপদ মাথায় নিয়ে সমুদ্রে নেমে বিপর্যয়ের মুখে পড়লেন পাঁচ পর্যটক। অত্যন্ত দুঃখজনক ঘটনা।’’

ইতিমধ্যে কলকাতা থেকে মৃত এবং নিখোঁজদের পরিবারের সদস্যরা মন্দারমণি রওনা দিয়েছেন বলে খবর। মন্দারমণি থানার পুলিশ জানিয়েছে, নিখোঁজদের সন্ধানে জোরদার তল্লাশি চলছে। সেই সঙ্গে মৃতদেহটি ময়নাতদন্তের জন্য কাঁথি মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mandarmani Died Man Died Sea Bath
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE