Advertisement
২৪ এপ্রিল ২০২৪
COVID Vaccine

Covid Vaccine: খড়্গপুরে টিকা দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ, গ্রেফতার ১

মহকুমা শাসক আজমল হোসেন বলেন, “সরকারের অনুমোদন ছাড়া একটি ডায়াগনস্টিক সেন্টারে করোনা টিকা দেওয়ার নামে টাকা নেওয়া হচ্ছিল।”

সেই ডায়াগনস্টিক সেন্টার। নিজস্ব চিত্র।

সেই ডায়াগনস্টিক সেন্টার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ২৩:০৫
Share: Save:

ভুয়ো টিকা শিবির নিয়ে উত্তাল গোটা রাজ্য। তার মধ্যেই খড়্গপুরে এক ডায়াগনস্টিক সেন্টারে টিকা দেওয়ার নামে ১১৫০ টাকা করে নেওয়া হচ্ছে বলে জানতে পারে জেলা প্রশাসন। ২৮ জুন টিকার তারিখ দিয়েছে ওই সেন্টার। কিন্তু তার আগেই সেখানে রবিবার অভিযান চালালেন মহকুমা শাসক এবং স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। ওই কাণ্ডে এক জনকে গ্রেফতার করেছে খড়্গপুর টাউন থানার পুলিশ।

জানা গিয়েছে, ভুয়ো টিকা কাণ্ডের পর এই ডায়াগনস্টিক সেন্টারের বিষয়টি নিয়ে সন্দেহ হয় স্থানীয়দের। তাঁরা স্বাস্থ্য দফতর এবং পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। তার পরই বিষয়টি খতিয়ে দেখতে রবিবার অভিযান চালানো হয়। স্বাস্থ্য দফতরের আধিকারিকরা ডায়াগনস্টিক সেন্টারের সব কাগজ পত্র দেখতে চান। কিন্তু কোন কিছুই দেখাতে পারেননি কর্তৃপক্ষ। স্বাস্থ্য দফতরের নিয়ম অনুযায়ী যেখানে টিকা দেওয়া হবে তার পরিকাঠামো আগে খতিয়ে দেখা হয়। তার পর অনুমোদন মেলে। কিন্তু এক্ষেত্রে কোন কিছুই হয়নি বলে অভিযোগ।

মহকুমা শাসক আজমল হোসেন বলেন, “সরকারের অনুমোদন ছাড়া একটি ডায়াগনস্টিক সেন্টারে করোনা টিকা দেওয়ার নামে টাকা নেওয়া হচ্ছিল। ১১৫০ টাকা করে নেওয়া হলেও যে রশিদ দেওয়া হয়েছে সেখানে কোনও সিরিয়াল নম্বর নেই। তা ছাড়া আগে থেকে টাকা নেওয়া হলেও তারিখ দেওয়া রয়েছে ২৮ জুন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kharagpur COVID Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE