Advertisement
০৫ মে ২০২৪
IIT Khargapur

IIT Kharagpur: খড়্গপুর আইআইটি-তে অধ্যাপকের রহস্য-মৃত্যু, ঘর থেকে পচা গলা দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য

আইআইটি সূত্রে খবর, মৃত অধ্যাপকের নাম সতীনাথ ভট্টাচার্য। বয়স ৫২। আইআইটি ক্যাম্পাসের বি৫৮ কোয়াটারে থাকতেন তিনি।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ২২:১২
Share: Save:

মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের এক অধ্যাপকের রহস্য-মৃত্যু ঘিরে চাঞ্চল্য খড়গপুর আইআইটি-তে। আইআইটি কর্তৃপক্ষ সূত্রে খবর, প্রতিষ্ঠানে অফলাইন ক্লাস শুরু হওয়ার পর থেকেই তিনি অফিসে আসছিলেন না। থানায় নিখোঁজ ডায়েরি দায়ের করা হয়। তার পরে বৃহস্পতিবার অধ্যাপকের ঘরের দরজা ভেঙে উদ্ধার হয় তাঁর পচা গলা দেহ।

আইআইটি সূত্রে খবর, মৃত অধ্যাপকের নাম সতীনাথ ভট্টাচার্য। বয়স ৫২। আইআইটি ক্যাম্পাসের বি৫৮ কোয়াটারে থাকতেন তিনি। তাঁর নিজের বাড়ি গুজরাতের আমদাবাদে। সতীনাথ অবিবাহিত। কুড়ি বছর আগে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগ দেন। কোভিড পরিস্থিতির কারণে দীর্ঘ দিন অনলাইনে ক্লাস চলছিল আইআইটি খড়্গপুরে। অফলাইন ক্লাস শুরু হওয়ার পর বিভাগীয় প্রধান কর্তৃপক্ষকে জানান, সতীনাথ ক্লাস নিতে আসছেন না। এর পরেই আমদাবাদে তাঁর বাড়ির ঠিকানায় যোগাযোগ করা হয়। নিরাপত্তারক্ষীদেরও পাঠানো হয় সতীনাথের আইআইটি-র কোয়াটারে। কিন্তু ঘরের দরজা ভিতর থেকে লক থাকায় তাঁরা ঘরে ঢুকতেই পারেননি।

দিন দশেক আগেই হিজলী ফাঁড়িতে নিখোঁজ ডায়েরি দায়ের করেন কর্তৃপক্ষ। তদন্তে নেমে বৃহস্পতিবার দুপুরে সতীনাথের ঘরের দরজা ভেঙে উদ্ধার হয় তাঁর পচা গলা দেহ। এর পর তা ময়নাতদন্তের জন্য খড়্গপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয় বলে জানান জেলা পুলিশের এক আধিকারিক।

রেজিষ্টার তমাল নাথ বলেন, ‘‘মাস দেড়-দুয়েক ধরে খোঁজ পাওয়া যাচ্ছিল না। মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে বিষয়টি জানানোর পরেই খোঁজখবর করা শুরু হয়। ওঁর বাড়ির সঙ্গেও যোগাযোগের চেষ্টা চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IIT Khargapur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE