Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Assistant Professor

Racial Comment: জাতি বিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগ, সবংয়ে গ্রেফতার কলেজের বাংলার শিক্ষক

পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, সজনীকান্ত কলেজের এক শিক্ষিকার অভিযোগের ভিত্তিতে ওই শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।

সজনীকান্ত কলেজ।

সজনীকান্ত কলেজ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২২ ১৬:৪৩
Share: Save:

জাতি বিদ্বেষমূলক মন্তব্যের জেরে সবং সজনীকান্ত কলেজের বাংলা বিভাগের শিক্ষক নির্মল বেরাকে গ্রেফতার করল সবং থানার পুলিশ। তফসিলি জাতি ও জনজাতি আইনে (পোয়া) তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল। ধৃত শিক্ষককে সোমবার তোলা হয়ে মেদিনীপুর আদালতে। তাঁকে এক দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। মঙ্গলবার ফের তাঁকে আদালতে তোলা হবে।

পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, সজনীকান্ত কলেজের এক শিক্ষিকার অভিযোগের ভিত্তিতে ওই শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। কলেজ সূত্রে জানা গিয়েছে, গত ১৭ ডিসেম্বর নির্মলকে সাসপেন্ড করেছিলেন কলেজের অধ্যক্ষ। অভিযোগ, অক্টোবর মাসে অনলাইন ক্লাস চলাকালীন বিদ্বেষমূলক মন্তব্য করেছিলেন অভিযুক্ত শিক্ষক। বাংলা বিভাগের শিক্ষিকা বিষয়টি কলেজ কর্তৃপক্ষকে জানান। পাশাপাশি সবং থানাতেও অভিযোগ করেছিলেন তিনি।

বিষয়টি নিয়ে আদিবাসী সমাজের একটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আন্দোলনে নামে। কলেজ এবং বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্ট কালের জন্য ঘেরাও কর্মসূচির ডাক দিয়েছিল তারা। তার পরই নড়ে চড়ে বসে প্রশাসন। যদিও কলেজ অধ্যক্ষ এ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Assistant Professor Racial Abuse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE