Advertisement
১৯ এপ্রিল ২০২৪
digha

Digha: দিঘায় গেলেও নামতে পারবেন না সমুদ্রে, কত দিনের নিষেধাজ্ঞা পর্যটকদের জন্য?

দিঘায় জলোচ্ছ্বাসের সময় সমুদ্রে নামতে নিষেধ করা হয় পর্যটকদের। বৃহস্পতি এবং শুক্র এই দুই দিন সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

দিঘায় জলোচ্ছ্বাস।

দিঘায় জলোচ্ছ্বাস। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২২ ১৮:১৮
Share: Save:

দিঘার সমুদ্রে পর্যটকদের স্নানে নিষেধাজ্ঞা জারি করল স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার দিঘা মোহনা থানার তরফ থেকে সৈকত সরণিতে মাইক নিয়ে এই মর্মে লাগাতার প্রচার চালানো হয়। প্রশাসন সূত্রে খবর, বুধবার গুরুপূর্ণিমায় ভরা কটালে উত্তাল হয়েছিল সমুদ্র। সেই পরিস্থিতি বদলায়নি এখনও। বরং বৃহস্পতিবার জোয়ারের সমুদ্রের জলস্তর অনেকটা বেড়ে যায়। গার্ড ওয়াল টপকে জল চলে যায় সৈকত সরণিতে।

দিঘা-মোহনা কোস্টাল থানার তরফে জলোচ্ছ্বাসের সময় সমুদ্রে নামতে নিষেধ করা হয় পর্যটকদের। বৃহস্পতি এবং শুক্র এই দুই দিন সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পাশাপাশি মৎস্যজীবীদের সমুদ্র থেকে ফিরে আসতে বলা হয়েছে। নতুন করে সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। ১৫ জুলাই পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এর পর পরিস্থিতি দেখে পরবর্তী নির্দেশ জারি করা হবে বলেও দিঘা-মোহনা কোস্টাল থানার তরফে জানানো হয়েছে। দিঘায় দুর্ঘটনা যাতে না ঘটে সে জন্য সমুদ্র সৈকত দড়ি দিয়ে ঘিরে রাখা হয়েছে। এ ছাড়াও অনেক পুলিশকর্মী এবং নুলিয়াকে ঘাটে ঘাটে মোতায়েন করা হয়েছে।

সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র বলেন, ‘‘এটা কটালের সময়। তাই সমুদ্র এবং নদীতে জলোচ্ছ্বাস হচ্ছে। পূর্ব মেদিনীপুর থেকে সুন্দরবন যেখানেই নদী এবং সমুদ্রবাঁধে সমস্যা দেখা দিয়েছে সেখানেই দ্রুত মেরামতির ব্যবস্থা করেছে রাজ্য সরকার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

digha Tide High Tide Tourists
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE