Advertisement
১৯ মে ২০২৪
Ghatal Satabarshiki Mahavidyalaya

অধ্যক্ষের ঘর সাজাতে ১২ লাখ!

সামনে লোকসভা নির্বাচন। তার আগে এই দরপত্র প্রকাশ্যে আসতেই শোরগোল পড়েছে ঘাটাল জুড়ে।

ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ের অধ্যক্ষের ঘর সাজানোর কাজ চলছে।

ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ের অধ্যক্ষের ঘর সাজানোর কাজ চলছে। নিজস্ব চিত্র।

অভিজিৎ চক্রবর্তী
ঘাটাল     শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ০৮:৫২
Share: Save:

বিভাগের অনুপাতে কলেজে পযার্প্ত স্মার্ট ক্লাসরুম নেই। গ্রন্থাগারে গুরুত্বপূর্ণ নথি সংগ্রহে ডিজিটাল তথ্যভান্ডারও তৈরি হয়নি। সার্বিক পরিকাঠামোর সমস্যাও রয়েছে। এরই মধ্যে ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ের একটি দরপত্র সামনে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, কলেজের অধ্যক্ষের ঘর সংস্কার এবং অন্দরসজ্জায় খরচ ধার্য হয়েছে প্রায় ১২ লক্ষ (১১ লক্ষ ৭৫ হাজার) টাকা।

সামনে লোকসভা নির্বাচন। তার আগে এই দরপত্র প্রকাশ্যে আসতেই শোরগোল পড়েছে ঘাটাল জুড়ে। কলেজের অভ্যন্তরেই প্রশ্ন উঠেছে, ছাত্রদের টাকায় ছাত্র স্বার্থে উন্নয়ন না করে শুধু অধ্যক্ষের ঘরের জন্য এত টাকা খরচ কেন? যদিও ঘাটাল কলেজের অধ্যক্ষ মন্টুকুমার দাসের ব্যাখ্যা, “অধ্যক্ষের ঘরটি বহু পুরনো। শৌচালয় ছিল না। অধ্যক্ষের অফিসঘরও নেই। তাই ওই ঘরের একাংশ ভেঙে নতুন করে তৈরি হচ্ছে।সব মিলিয়ে ওই পরিমাণ টাকা খরচ ধরা হয়েছে।”

জানা গিয়েছে, সম্প্রতি ঘাটাল কলেজের তরফে অধ্যক্ষের ঘরের অন্দরসজ্জার জন্য ওই দরপত্র ডাকা হয়েছিল। কলেজের নিজস্ব তহবিল থেকেই কাজটি হবে। নির্দিষ্ট সময়ে দরপত্র চূড়ান্ত হয়েছে। দিন কয়েক আগেই শুরু হয়েছে কাজ। আর তারপরই এই শোরগোল।ঘাটালের বিদায়ী সাংসদ দেবই এ বারও লোকসভায় তৃণমূলের প্রার্থী হয়েছেন। তিনিই ঘাটাল কলেজের পরিচালন কমিটির সভাপতি ছিলেন।তবে মাস দুয়েক আগে ওই পদ থেকে ইস্তফা দেন দেব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ghatal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE