Advertisement
১৬ এপ্রিল ২০২৪
midnapore

রাজ্য বাজেটে ‘হলদিয়া-নন্দীগ্রাম নদী সেতুর অনুমোদন ডাহা মিথ্যা, ওটা কেন্দ্রের হাতে’, দাবি শুভেন্দুর

রাজ্য বাজেটকে কটাক্ষ করে তাঁর মন্তব্য, “এ বারের বাজেট আমেরিকার বাজেটকেও ছাপিয়ে গিয়েছে।”

শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র।

শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হলদিয়া শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২১ ২২:১৭
Share: Save:

রাজ্য সরকারের সাম্প্রতিক ভোট অন অ্যাকাউন্ট বাজেটে হলদিয়া নন্দীগ্রাম জলপথের ওপর সেতু তৈরির কথা ঘোষণা করেছেন মমতা বন্দোপাধ্যায়। কিন্তু এই প্রকল্পটি কোনও ভাবেই রাজ্য সরকার পূরণ করতে পারবে না বলেই দাবি করলেন রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, রাজ্য সরকার সম্পূর্ণ মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছে। এই নদী জাতীয় জলপথের আওতায়। এই প্রকল্প একমাত্র কেন্দ্রের অনুমোদন ও সহযোগিতাতেই সম্ভব বলে দাবি করেছেন শুভেন্দু।

রাজ্য বাজেটকে কটাক্ষ করে তাঁর মন্তব্য, “এ বারের বাজেট আমেরিকার বাজেটকেও ছাপিয়ে গিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের বাজেট শুনে রাস্তায় লোকে হাসাহাসি করছে। মাননীয়া মুখ ফস্কে বলে দিয়েছেন হলদিয়া নন্দীগ্রাম জলপথের ওপর সেতু হবে। ওটা জাতীয় জলপথ। ওখানে সেতু তৈরি করতে হলে কেন্দ্রের অনুমোদন চাই।” তৃণমূল সরকারকে মিথ্যার সরকার বলেও এ দিন দাবি করেছেন শুভেন্দু।

বর্তমান সরকারের আমলে এইচডিএ-র সমস্ত ক্ষমতা কেড়ে নিয়েছিলেন মমতা। সব জমি হাতে নিয়ে নিয়েছিলেন। বর্তমান রাজ্য সরকারের ভ্রান্ত জমি নীতি ও শিল্প নীতির জন্য কর্মসংস্থানের যন্ত্রণায় যুবকরা ভুগছেন বলে অভিযোগ শুভেন্দুর।

এর পরই তিনি বলেন,“কলকাতা এবং দিল্লিতে একই দলের সরকার চাই। কারণ, বন্দরের হাতে বিপুল জমি আছে। মোদীজি বিগত দিনে রাজনৈতিক ভাবে সমর্থন পাননি, তার পরেও তিনি এই জেলাকে একাধিক প্রকল্প উপহার দিয়েছেন।” ২০১১ সালে যে স্বপ্ন নিয়ে মানুষ ভোট দিয়েছিলেন তা বিফলে গিয়েছে বলেই দাবি করেছেন শুভেন্দু।

এ দিনের সভায় রাজ্যের একাধিক বিজেপি সাংসদ উপস্থিত ছিলেন। রাজনৈতিক সভা সঞ্চালনা করেন সাংসদ জ্যোতির্ময় সিংহ মাহাতো। রাজ্যে তৃণমূল জমানার অবসান ঘটিয়ে বিজেপি-কে ক্ষমতায় নিয়ে আসার আহ্বান জানান বক্তারা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও মমতা সরকারকে উৎখাত করার ডাক দেন তাঁর রাজনৈতিক মঞ্চ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

midnapore Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE