Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

Suvendu Adhikari: কাঁথির পরে এ বার বিদ্যাসাগর সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান-পদ থেকে সরানো হল শুভেন্দুকে

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর ১৬ সেপ্টেম্বর ২০২১ ১৬:৫৩
আরও একটি ব্যাঙ্কের চেয়ারম্যানের পদ থেকে সরানো হল শুভেন্দুকে

আরও একটি ব্যাঙ্কের চেয়ারম্যানের পদ থেকে সরানো হল শুভেন্দুকে
ফাইল চিত্র।

কাঁথির পরে এ বার মেদিনীপুরের বিদ্যাসাগর কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেওয়া হল নন্দীগ্রামের বিজেপি বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। বৃহস্পতিবার ব্যাঙ্কের দফতরে ১৪ জন বোর্ড সদস্য শুভেন্দুকে বাদ দেওয়ার পক্ষে একমত হন।
চলতি মাসের ৬ তারিখ বোর্ডের ছয় সদস্য ব্যাঙ্কের সচিবের কাছে শুভেন্দুর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন। এই বিষয়ে শুভেন্দুকে বৈঠকে ডাকা হলেও তিনি আসেননি বলে খবর। তার পরেই বৃহস্পতিবার সর্বসম্মতিক্রমে ব্যাঙ্কের চেয়ারম্যানের পদ থেকে শুভেন্দুকে সরানো হয়। আপাতত ভাইস চেয়ারম্যান সন্দীপ কুমার ঘোষ বিদ্যাসাগর সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যানের দায়িত্ব সামলাবেন বলে জানানো হয়েছে।

শুভেন্দুকে চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেওয়ার প্রসঙ্গে বোর্ডের বক্তব্য, দীর্ঘ এক বছর ধরে শুভেন্দু ব্যাঙ্কে আসেননি। ফলে ব্যাঙ্ক পরিচালনার ক্ষেত্রে সমস্যা হচ্ছিল। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্তের পরে পিংলার তৃণমূল বিধায়ক অজিত মাইতি শুভেচ্ছা জানিয়ে যান বোর্ড সদস্যদের। যদিও এই ব্যাপারে এখনও পর্যন্ত শুভেন্দু বা বিজেপি-র তরফে কোনও মন্তব্য করা হয়নি।

Advertisement

এর আগে গত ২৪ অগস্ট কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেওয়া হয় শুভেন্দুকে। ব্যাঙ্কের দফতরে ১০ জন বোর্ড সদস্য তাঁকে সরানোর সিদ্ধান্তে সিলমোহর দেন। যদিও শুভেন্দু শিবির সেই অপসারণকে অবৈধ বলে পাল্টা যুক্তি দেখায়। তারা অভিযোগ করে নিয়ম বর্হিভূত ভাবে বৈঠক ডেকে এই কাজ করা হয়েছে। এখন দেখার বিদ্যাসাগর সমবায় ব্যাঙ্ক থেকে শুভেন্দুকে সরানো নিয়ে তারা কোনও মন্তব্য করে কি না।

আরও পড়ুন

Advertisement