Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Theme Song

বিজেপির মিছিলে তৃণমূলের ‘নবজোয়ারের’ গান! ‘তাল কাটার’ ভিডিয়ো পোস্ট কুণালের

রবিবার শালবনির ভীমপুর এলাকা থেকে পিড়াকাটা পর্যন্ত মিছিল এবং সভা ছিল শুভেন্দু অধিকারীর। তৃণমূলের দাবি, তিনি পৌঁছনোর আগে বাজে ওই গান।

Theme song of TMC\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s  Nabo Jowar played in a rally of BJP

শালবনির ভীমপুর থেকে পিড়াকাটা পর্যন্ত মিছিল বিজেপির। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শালবনি শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১৭:৪৬
Share: Save:

পঞ্চায়েত ভোট উপলক্ষে বিজেপির মিছিলে তাল কাটল ক্ষণিকের জন্য। গেরুয়া শিবিরের মিছিলে বাজল তৃণমূলের ‘নবজোয়ার যাত্রা’র থিম সং। রবিবার এই ঘটনা ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার শালবনির ভীমপুরে। এমনটাই দাবি করেছেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। এ নিয়ে একটি ভিডিয়োও সমাজমাধ্যমে পোস্ট করেছেন তিনি। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তবে স্থানীয় বিজেপি নেতাদের দাবি, এমন ঘটনা ঘটেইনি।

রবিবার শালবনির ভীমপুর এলাকা থেকে পিড়াকাটা পর্যন্ত দলীয় প্রার্থীদের সমর্থনে পদযাত্রা এবং সভা ছিল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। তৃণমূলের দাবি, সেই কর্মসূচি শুরুর আগে ভীমপুর এলাকায় টোটো এবং গাড়িতে বেঁধে রাখা মাইকে বেজে ওঠে তৃণমূলের ‘নবজোয়ার যাত্রা’র থিম সং। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সেই সময় কর্মসূচিতে যোগ দেননি শুভেন্দু। তা নিয়ে কুণাল সমাজমাধ্যমে লেখেন, ‘‘আজ রবিবার শালবনির ভীমপুরে শুভেন্দুর একটি সভা আছে। স্থানীয় নয়, দূর থেকে লোক আনছে। আর তাঁদের আকর্ষণ করতে বাজাচ্ছে তৃণমূলের নবজোয়ার গান। (যার ভিডিয়ো নিয়ে সন্দেহ হবে, মামলা করতে পারেন)।’’ এই পোস্টের সঙ্গে ৩০ সেকেন্ডের একটি ভিডিয়োও পোস্ট করেন কুণাল।

এ নিয়ে পশ্চিম মেদিনীপুর জেলার তৃণমূল যুব সভাপতি সন্দীপ সিংহ কটাক্ষ করেন, ‘‘আসলে তৃণমূলের লোকদের ওই গান শুনিয়ে মিছিলে নিয়ে গিয়ে লোক বাড়ানোর চেষ্টা করছিল বিজেপি। সেই জন্যই বাজাচ্ছিল ‘নবজোয়ার যাত্রা’র গান। তাতেও লোক হয়নি।’’

তৃণমূলের খোঁচা খেয়ে বিজেপির পশ্চিম মেদিনীপুর জেলার মুখপাত্র অরূপ দাস বলেন, ‘‘তৃণমূলের ‘নব জোয়ার যাত্রা’র গান বাজানো হয়নি। মাইকম্যান অনলাইনে গান বাজাতে গিয়ে ভুল করে থাকতে পারেন। তৃণমূলের কাছে কোনও ইস্যু নেই, তাই ওরা এটা নিয়ে রাজনীতি করার চেষ্টা করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE