Advertisement
০৬ অক্টোবর ২০২২
Coronavirus Lockdown

রাজ্যে বিধিনিষেধ শিথিল হলেও, হলদিয়া ব্লক এলাকায় ৩ দিন কঠোর লকডাউন নিয়ে বিভ্রান্তি

ওই এলাকায় তিন দিন বাজার দোকান পুরোপুরি বন্ধ থাকলেও খোলা থাকবে ওষুধের দোকান।

হলদিয়া ব্লক এলাকায় লকডাউন।

হলদিয়া ব্লক এলাকায় লকডাউন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হলদিয়া শেষ আপডেট: ২৯ জুন ২০২১ ১৪:৫৬
Share: Save:

করোনা সংক্রান্ত বিধিনিষেধে কিছু ছাড় দিলেও ১৫ জুলাই পর্যন্ত তা বাড়িয়েছে রাজ্য সরকার। কিন্তু কোভিড সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পূর্ব মেদিনীপুর জেলার ভবানীপুর থানার অন্তর্গত হলদিয়া ব্লক এলাকায় ২৯ জুন, মঙ্গলবার থেকে জারি করা হল সম্পূর্ণ লকডাউন। ১ জুলাই পর্যন্ত বাজার দোকান সম্পূর্ণভাবে বন্ধ থাকবে সেখানে।

ওই এলাকায় তিন দিন বাজার দোকান পুরোপুরি বন্ধ থাকলেও খোলা থাকবে ওষুধের দোকান। সোমবার থেকেই ভবানীপুরের পুলিশ প্রশাসন মাইকের মাধ্যমে প্রচার করে বিষয়টি জানিয়েছে। মঙ্গলবার ওই এলাকায় গিয়ে দেখা গিয়েছে হলদিয়া ব্লক এলাকায় কঠোর ভাবেই লকডাউন বিধি পালন করা শুরু হয়েছে। কোনও দোকান বাজারই খোলা নেই। প্রশাসনের ভয়ে বাড়ির বাইরে বেরতেও সাহস পাচ্ছেন না কেউ।

ভবানীপুর থানার ব্রজলালচকে লকডাউনে বন্ধ দোকানপাট।

ভবানীপুর থানার ব্রজলালচকে লকডাউনে বন্ধ দোকানপাট। নিজস্ব চিত্র।

ব্লক এলাকায় লকডাউন চললেও ভবানীপুর থানা এলাকার হলদিয়া পুরসভা এলাকায় কোনও লকডাউন নেই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও লকডাউন নয়, বিধিনিষেধের কথা বলেছেন বারবার। সেখানে কী করে লকডাউন জারি হল তা নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছে স্থানীয়দের মধ্যে।

এ বিষয়ে পূর্ব মেদিনীপুরের জেলা শাসক পূর্ণেন্দুকুমার মাজি বলেছেন, ‘‘যে সমস্ত জায়গা থেকে করোনা ছড়াচ্ছে সেখানে সাময়িক ভাবে লকডাউন করা হচ্ছে। কোনও বাড়িতে যদি করোনা আক্রান্ত থাকেন, কোনও বাজার থেকে যদি করোনা ছড়ানোর আশঙ্কা থাকে তা ঠেকাতেই এই পদক্ষেপ নেওয়া হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.