Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Health

ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজের কাজ খতিয়ে দেখতে বিশেষ দল

ঝাড়গ্রামে মেডিক্যাল কলেজ করার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ঝাড়গ্রাম শেষ আপডেট: ২৮ জুন ২০২১ ২০:১৭
Share: Save:

১০০ আসনের ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজে আগামী বছর থেকেই পঠনপাঠন শুরু করার পরিকল্পনা রয়েছে রাজ্য সরকারের। তার কাজও শুরু হয়েছে। কলেজ বিল্ডিং তৈরির আগে কোথায় কী ভাবে পঠনপাঠন শুরু করা হবে সেই পরিকাঠামো খতিয়ে দেখতে সোমবার ঝাড়গ্রামে এসেছিল ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল সার্ভিস কর্পোরেশন লিমিটেডের (ডব্লুবিএমএসসি লিমিটেড)-এর একটি প্রতিনিধি দল।

ঝাড়গ্রাম জেলা প্রশাসনের সঙ্গে দলের সদস্যরা দেখেন ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতাল-সহ হাসপাতাল সংলগ্ন এলাকা। পরিদর্শক দলে ছিলেন ডব্লুবিএমএসসি লিমিটেডের জেনারেল ম্যানেজার অভিরূপ বসু। ঝাড়গ্রাম জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ মৃধা বলেন, ‘‘দল পরিদর্শন করেছে হাসপাতাল চত্বর। কোথায় পঠনপাঠন করা হবে, কোথায় হস্টেল, অধ্যাপকদের থাকার জায়গা এবং সমস্ত বিষয় খোঁজ খবর নিয়েছেন। ১০০ আসনের মেডিক্যাল কলেজ আগামী বছরের শিক্ষাবর্ষ থেকে চালু করার পরিকল্পনা রয়েছে।’’

জেলা ভাগের পর স্বাস্থ্য পরিকাঠামোর উন্নতির জন্য সুপার স্পেশালিটি হাসপাতাল তৈরি হয়েছে। ঝাড়গ্রামে মেডিক্যাল কলেজ করার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৯ সালে ফেব্রুয়ারি মাসে মেডিক্যাল কলেজের জন্য শিলান্যাস হয়ে যায়। কিন্তু কাজ তেমন এগোয়নি। কিন্তু সরকার চায় মেডিক্যাল কলেজ চালু করতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE