Advertisement
০৫ মে ২০২৪
TMC

রাজনীতি পরে, এখন মানুষকে বাঁচাতে হবে, জলমগ্ন ঘাটাল ঘুরে দেখে বললেন দেব

জলমগ্ন এলাকার মানুষদের সঙ্গে কথা বলেন দেব। তুলে দেন ত্রাণসামগ্রী। ঘুরে দেখেন পরিস্থিতি। পরে ঘাটাল মহকুমাশাসকের দফতরে বৈঠকও করেন তিনি।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
ঘাটাল শেষ আপডেট: ২২ জুন ২০২১ ২০:০৪
Share: Save:

টানা বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়ল পশ্চিম মেদিনীপুরের ঘাটাল। এ বার পরিস্থিতি দেখতে এলাকায় গেলেন স্থানীয় সাংসদ দেব।

বৃষ্টির জলে ভেঙে গিয়েছে ঘাটালের ঝুমি নদীর উপর মনসুখা এলাকার সেতু। টানা বৃষ্টির দাপটে ঘাটাল শহরেও ঢুকে পড়ে জল। বৃষ্টির পরে নিজের এলাকার পরিস্থিতি দেখতে মঙ্গলবার হাজির হন দেব। সঙ্গে ছিলেন জেলাশাসক রশ্মি কোমল, জেলা পুলিশ সুপার দীনেশ কুমার, জেলা পরিষদের-সহ সভাধিপতি অজিত মাইতি।

ঘাটালের মনসুখা এলাকায় ভেঙে যাওয়া সেতু পরিদর্শনের পাশাপাশি জলমগ্ন এলাকার মানুষদের সঙ্গে কথা বলেন দেব। তুলে দেন ত্রাণসামগ্রী। নৌকায় করে ঘুরে দেখেন পরিস্থিতি। পরে ঘাটাল মহকুমাশাসকের দফতরে একটি বৈঠকও করেন তিনি। সেখানে বৃষ্টি পরবর্তী পরিস্থিতি মোকাবিলার বিষয়ে মূলত আলোচনা হয়েছে।

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে মঙ্গলবার ঘাটালের বেশ কিছু এলাকায় পোস্টার পড়ে। এ প্রসঙ্গে দেব বলেন, ‘‘এখন রাজনীতির সময় নয়। সব বিষয়ে রাজনীতি করলে মানুষের রাজনীতি থেকে বিশ্বাস উঠে যাবে। অনেক কিছুই বলতে পারতাম। ঘাটালের মাস্টার প্ল্যান নিয়ে অনেক বার চিঠি পাঠিয়েছি। কিন্তু সদুত্তর পাওয়া যায়নি। এখন লক্ষ্য, মানুষকে কী ভাবে বাঁচিয়ে রাখব। মানুষগুলোকে আগে বাঁচাতে হবে। যে বাড়িগুলি ভেঙে পড়েছে তার তালিকা করে মুখ্যমন্ত্রীর কাছে পাঠানো হবে।’’ তিনি আরও বলেন, ‘‘এখনও অনেক জায়গায় জল রয়েছে। গ্রাম ঘুরে দেখলাম। অনেকে ত্রাণ শিবিরে থাকতে চান না। তবুও থাকতে হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE