Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

হিংসা থামাতে জনপ্রতিনিধিদের আবেদন রাজ্যপালের, দার্জিলিঙে বৈঠক সাংসদ নিশীথের সঙ্গে

মে মাসে ভোট পরবর্তী হিংসা পরিদর্শন করতে প্রথম কোচবিহারে গিয়েছিলেন রাজ্যপাল। শীতলখুচিতে তাঁর সঙ্গে ছিলেন বিজেপি সাংসদ নিশীথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ জুন ২০২১ ১৯:৪৮
Save
Something isn't right! Please refresh.
জগদীপ ধনখড় এবং নিশীথ প্রামাণিক।

জগদীপ ধনখড় এবং নিশীথ প্রামাণিক।
ফাইল চিত্র।

Popup Close

উত্তরবঙ্গ সফরে গিয়ে ভোট পরবর্তী হিংসা নিয়ে বিজেপি সাংসদ নীশিথ প্রামাণিকের সঙ্গে আলোচনা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মঙ্গলবার দার্জিলিং রাজভবনে কোচবিহারের সাংসদের সঙ্গে সাক্ষাতের পরে রাজ্যপাল টুইটারে রাজ্যের নির্বাজিত জনপ্রতিনিধিদের ভোট পরবর্তী হিংসা থামাতে এবং ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে অনুরোধ করেছেন।

রাজ্য সরকারের আবেদন খারিজ করে সোমবার কলকাতা হাই কোর্ট ভোট পরবর্তী হিংসা খতিয়ে দেখতে ৭ সদস্যের কমিটি গঠনের সিদ্ধান্ত বহাল রাখার কথা জানিয়েছে। এ প্রসঙ্গে রাজ্যপাল মঙ্গলবার টুইটারে লিখেছেন, ‘কলকাতা হাই কোর্টের নির্দেশে জাতীয় মানবাধিকার কমিশন পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসার তদন্ত করবে।’

Advertisement

রাজ্যপাল জানিয়েছেন, বিজেপি সাংসদ তাঁর কাছে অভিযোগ করেছেন, গুরুতর অপরাধে অভিযুক্তদেরও পুলিশ গ্রেফতার করছে না। প্রসঙ্গত, মে মাসের দ্বিতীয় সপ্তাহে ভোট পরবর্তী হিংসার ঘটনা পরিদর্শন করতে প্রথম উত্তরবঙ্গের কোচবিহারে গিয়েছিলেন রাজ্যপাল ধনখড়। শীতলখুচিতে তাঁর সঙ্গে দেখা গিয়েছিল সাংসদ নিশীথকে।


সোমবার উত্তরবঙ্গ সফরে গিয়েও ভোট পরবর্তী হিংসা নিয়ে সরব হয়েছিলেন রাজ্যপাল। বাগডোগরা বিমানবন্দরে তিনি বলেন, ‘‘ভোটের পর থেকে পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় লাগামছাড়া সন্ত্রাস চলছে। নাগরিকদের মৌলিক অধিকার হরণ করা হচ্ছে। গণতন্ত্রের উপর আঘাত আসছে। দেশে স্বাধীনতার পর থেকে এমন অশান্তি দেখা যায়নি।’’ রাজ্য প্রশাসন এবং পুলিশ হিংসা ঠেকাতে সক্রিয় হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement