Advertisement
০২ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

ভোটের মুখে নন্দীগ্রামের আইসি ‘বদল’, ষড়যন্ত্র দেখছে বিজেপি, পুলিশের দাবি, স্রেফ ছুটি মঞ্জুর

রাজ্যে পঞ্চায়েত ভোটের আর মাত্র ন’দিন বাকি। ঠিক তার আগেই কেন আইসি পদে ‘বদল’ নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। যদিও পুলিশ সূত্রে খবর, আইসিকে বদল করা হয়নি।

নন্দীগ্রাম থানা।

নন্দীগ্রাম থানা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নন্দীগ্রাম শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৯:১৩
Share: Save:

পঞ্চায়েত ভোটের মুখে ছুটিতে গেলেন পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম থানার আইসি। সুমন রায়চৌধুরীর পরিবর্তে নন্দীগ্রাম থানায় আইসির দায়িত্বে আসছেন কাশীনাথ চৌধুরী। রাজ্যে পঞ্চায়েত ভোটের আর মাত্র ন’দিন বাকি। ঠিক তার আগেই কেন আইসি পদে ‘বদল’ নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। যদিও পুলিশ সূত্রে খবর, আইসিকে বদল করা হয়নি। সুমন ছুটি চেয়েছিলেন। তা মঞ্জুর করা হয়েছে মাত্র।

তমলুক জেলা পুলিশের ডিএসপি (সদর) মহম্মদ মইনুল হক বলেন, “এটা কোনও বদলি নয়। বিষয়টি নিয়ে অযথা জলঘোলা হচ্ছে। নন্দীগ্রামের আইসি সুমন রায়চৌধুরীর মা অসুস্থ। তার জন্যই ছুটি চেয়েছিলেন তিনি। সেই ছুটি মঞ্জুর করা হয়েছে। যত দিন উনি ছুটিতে থাকবেন, তত দিন দায়িত্ব সামলাবেন কাশীনাথ চৌধুরী।”

ভোটের ঠিক আগেই আইসি ‘বদলে’ ষড়যন্ত্র দেখছে বিজেপি। তাদের দাবি, ভোটের সময় শাসকদলকে সুবিধা করে দিতেই এই ভাবে আইসি ‘বদল’ করা হল। নন্দীগ্রামের বিজেপি নেতা প্রলয় পালের দাবি, ‘‘এই রাজ্যের সরকার সংবিধান মানে না। নন্দীগ্রামে বিজেপিকে দমাতেই এই সব ষড়যন্ত্র করা হচ্ছে। তবে এখানে বিজেপি কর্মীরা সজাগ আছে। পুলিশকে সামনে রেখে বিজেপির উপর হামলা হলে কর্মীরা তা প্রতিহত করার জন্য পুরো দস্তুর তৈরি।’’

বিজেপির এই দাবিকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল। নন্দীগ্রামের তৃণমূল ব্লক সভাপতি বাপ্পাদিত্য গর্গ বলেন, ‘‘নন্দীগ্রামের আইসি বদল নিয়ে কোনও সরকারি নির্দেশের কথা আমরা জানি না। কী কারণে আইসি বদল, তা জানার পরেই এ বিষয়ে মন্তব্য করা সম্ভব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Panchayat Election 2023 Nandigram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE