Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Coromandel Express accident

বিচারবিভাগীয় তদন্তের দাবি পরিযায়ী সংগঠনের

সুপ্রিম কোর্টের বিচারপতির তত্ত্বাবধানে বালেশ্বরে রেল দুর্ঘটনার তদন্ত করানোর দাবি তুলল ‘ওয়েস্ট বেঙ্গল মাইগ্রান্ট ওয়ার্কার্স ইউনিয়ন’।

Coromandel Express Accident

বালেশ্বরে রেল দুর্ঘটনার তদন্ত করানোর দাবি তুলল ‘ওয়েস্ট বেঙ্গল মাইগ্রান্ট ওয়ার্কার্স ইউনিয়ন’। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ০৮:৫৮
Share: Save:

সুপ্রিম কোর্টের বিচারপতির তত্ত্বাবধানে বালেশ্বরে রেল দুর্ঘটনার তদন্ত করানোর দাবি তুলল ‘ওয়েস্ট বেঙ্গল মাইগ্রান্ট ওয়ার্কার্স ইউনিয়ন’। অসংরক্ষিত কামরায় যাঁরা ছিলেন, তাঁদের তালিকা-সহ মৃতের সঠিক সংখ্যা প্রকাশের দাবিও করেছে তারা। সিটু অনুমোদিত ওই সংগঠনের রাজ্য সভাপতি এস এম শাদি এবং রাজ্য সম্পাদক আসাদুল্লাহ গায়েনের বক্তব্য, বাংলা থেকে বহু পরিযায়ী শ্রমিক বাইরে কাজ করতে যান। বহু দুর্ঘটনাতেই ওই শ্রমিকদের প্রাণ যায়। বালেশ্বরে রেল দুর্ঘটনাতেও পরিযায়ী শ্রমিকদের অনেকের মৃত্যু হয়েছে। মৃত যাত্রীদের পরিবার পিছু এক জনকে রেলে চাকরি দেওয়ার দাবি করেছেন তাঁরা। দুর্ঘটনায় এ রাজ্য থেকে মৃতদের পরিবারপিছু পাঁচ লক্ষ টাকা দেওয়ার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তীর মতে, ‘‘মৃতদের মধ্যে অনেকে পরিযায়ী শ্রমিক। আর্থিক সহায়তা আরও একটু বেশি হলে ভাল হত। তবে মুখ্যমন্ত্রী যা মনে করেছেন, দিচ্ছেন। ভাল কথা।’’ তবে মৃত এবং আঘাতে পঙ্গুদের পরিবার থেকে হোমগার্ডের চাকরি দেওয়ার ঘোষণা যাতে শুধু প্রতিশ্রুতি না থেকে যায়, তা-ও মনে করিয়ে দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coromandel Express accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE