Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mithun Chakrabarty

Mithun Chakraborty: এক বছর পর বাংলায় মিঠুন, দেখা করতে পারেন রাজ্য বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে

এক বছর আগে মিঠুনকে দলে এনে চমক দিয়েছিল বিজেপি। তখন দলের হয়ে বিভিন্ন কেন্দ্রে প্রচার করেছিলেন মিঠুন। কিন্তু বিজেপির রাজ্য দফতরে আসেননি।

মিঠুন চক্রবর্তী।

মিঠুন চক্রবর্তী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ১০:৩৪
Share: Save:

শেষ বার তাঁকে কলকাতায় দেখা গিয়েছিল বিধানসভা ভোটের প্রচারে। গত বছর মে মাসে। এক বছরেরও বেশি সময় পর আবার কলকাতায় এলেন মিঠুন চক্রবর্তী। সোমবার সকালেই তাঁর বিমান কলকাতা বিমানবন্দরে নেমেছে। বিজেপি সূত্রে খবর, শরীর সুস্থ থাকলে তিনি সোমবার যেতে পারেন কলকাতায় রাজ্য বিজেপির সদর দফতরে। দেখা করতে পারেন বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে।

রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার আগেই জানিয়েছিলেন, কলকাতায় আসতে পারেন মিঠুন। শরীর সুস্থ থাকলে মঙ্গলবার তিনি রাজ্য বিজেপির সদর দফতরে আসতে পারেন বলেও জানিয়েছিলেন সুকান্ত। তবে মিঠুনের ঘনিষ্ঠসূত্রে খবর, শরীর ঠিক থাকলে তিনি সোমবারই রাজ্য বিজেপির দফতরে যেতে পারেন। আর তা যদি হয়, তবে এই প্রথম কলকাতায় বিজেপির সদর দফতরে যাবেন বিজেপির জাতীয় কর্মসমিতির সদস্য মিঠুন।

এক বছর আগে মিঠুনকে বিজেপিতে এনে চমক দিয়েছিল বিজেপি। সে সময় দলের হয়ে বাংলার বিভিন্ন কেন্দ্রে প্রচার করেছিলেন মিঠুন। কিন্তু এক বারও বিজেপির রাজ্য সদর দফতরে আসেননি। বিজেপির জাতীয় কর্মসমিতির সদস্য তিনি। গত এক বছরে বঙ্গ রাজনীতিতে তো নয়ই, জাতীয় রাজনীতিতেও দেখা যায়নি তাঁকে। এমনকি, আসানসোলে ভোটের প্রচারে অগ্নিমিত্রা পালের হয়ে প্রচারে আসার কথা থাকলেও শেষ পর্যন্ত আসা হয়নি তাঁর। অসুস্থতার কথা জানিয়ে উপনির্বাচনে ভিডিয়ো বার্তা পাঠিয়েছিলেন মিঠুন। হায়দরাবাদে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক ছিল রবিবার। তার ২৪ ঘণ্টা পর কলকাতা এলেন মিঠুন।

বিধানসভা ভোট এবং তৎপরবর্তী উপনির্বাচনগুলিতে প্রত্যাশিত ফল না পেয়ে বঙ্গ বিজেপি যখন লোকসভা ভোটকে সামনে রেখে রাজ্যে আবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে, ঠিক তখনই মিঠুনের কলকাতায় আসা নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা। প্রশ্ন উঠেছে, বিধানসভা ভোটে বিজেপির শোচনীয় হারের পর যে মিঠুনকে বঙ্গ রাজনীতিতে আর দেখাই যায়নি, তিনি কি এক বছর পর আবার সক্রিয় ভাবে বঙ্গ রাজনীতিতে ফিরতে চলেছেন? আবার বিজেপির হয়ে গ্রামেগঞ্জে প্রচার শুরু করতে চলেছেন? বিজেপি সূত্রে অবশ্য এ ব্যাপারে এখনই স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE