Advertisement
১৯ জুলাই ২০২৪
Mithun Chakraborty

অভিনয়ের জন্য ছুটিতে ‘নেতা’ মিঠুন! উপনির্বাচনে বিজেপির তারকা প্রচারকের তালিকায় নেই ‘জাত গোখরো’

সদ্য জন্মদিন গিয়েছে মিঠুনের। তাঁর ছেলে মিমো চক্রবর্তী জানিয়েছিলেন, আপাতত বেঙ্গালুরুতে রয়েছেন মিঠুন। হোটেলের নতুন শাখা খুলছে। আর মিঠুন জানিয়েছিলেন, ‘আপাতত’ রাজনীতি নিয়ে কথা বলবেন না।

মিঠুন চক্রবর্তী।

মিঠুন চক্রবর্তী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৭:২৬
Share: Save:

রাজ্যের চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করে দিয়েছে বিজেপি। কিন্তু সেই ভোটে পদ্মশিবিরের তারকা প্রচারকের তালিকায় নেই মিঠুন চক্রবর্তী। গত দু’মাস ধরে লোকসভা ভোট উপলক্ষে বাংলার নানা কেন্দ্রে দলের হয়ে প্রচার করেছেন মিঠুন। একের পর এক সভা থেকে ছেড়ে আসা দল তৃণমূলকে নিশানা করেছেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ। কিন্তু উপনির্বাচনে পদ্মশিবির যে তারকা প্রচারকদের রাখছে, সেখানে ‘জাত গোখরো’ নেই বলেই বিজেপি সূত্রে খবর।

১৬ জুন জন্মদিন গিয়েছে মিঠুনের। তাঁর ছেলে মিমো চক্রবর্তী জানিয়েছিলেন, আপাতত বেঙ্গালুরুতে রয়েছেন মিঠুন। তাঁদের হোটেলের একটি নতুন শাখা খুলছে। তাই নিয়ে বাবা প্রচণ্ড ব্যস্ত বলে জানিয়েছিলেন মিমো। তবে সেই সব ব্যস্ততার জন্য, না কি অন্য কোনও কারণে তারকা প্রচারক হচ্ছেন না, তার কোনও স্পষ্ট জবাব মেলেনি।

গত ২ জুন ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছিলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতা মিঠুন। বেলগাছিয়ার একটি ভোটকেন্দ্রে ভোট দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজনীতি নিয়ে কোনও মন্তব্যই করতে চাননি তিনি। স্পষ্ট জানিয়ে দেন, ‘আপাতত’ রাজনীতি নিয়ে কথা বলতে আগ্রহী নন। তখনই এ নিয়ে জল্পনার সৃষ্টি হয়। ২০২১ সালের বিধানসভা ভোট এবং ২০২৪ সালের লোকসভা ভোটে বিজেপির প্রচারক মিঠুন বলেছিলেন, ‘‘আমি একই সময়ে দু’টি কাজ করি না। আমার কাছে দলের নির্দেশ ছিল ৩০ মে পর্যন্ত রাজনৈতিক প্রচারে মনোনিবেশ করার। এখন থেকে শুধু চলচ্চিত্র, আমার পেশা নিয়ে কথা বলব। রাজনীতি নিয়ে কথা বলব না। আমি আমার রাজনৈতিক দায়িত্ব পালন করেছি।’’ এমনকি, সে দিন ভোট দেওয়ার জন্য মিনিট ৪০ লাইনে দাঁড়িয়ে থাকার সময় তৃণমূলের তরফে ‘চোর-চোর’ আওয়াজ শুনেও কোনও প্রতিক্রিয়া দেননি মিঠুন।

সোমবার বিজেপির তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, কলকাতার মানিকতলা কেন্দ্রে ভোটে লড়বেন প্রাক্তন ফুটবলার তথা সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবে। মতুয়া অধ্যুষিত উত্তর ২৪ পরগনার বাগদায় প্রতিদ্বন্দ্বিতা করবেন বিনয় বিশ্বাস। নদিয়ার রানাঘাট দক্ষিণ আসনে বিজেপি টিকিট দিচ্ছে মনোজকুমার বিশ্বাসকে। উত্তরবঙ্গের রায়গঞ্জে বিজেপি প্রার্থী করেছে মানসকুমার ঘোষকে। আগামী ১০ জুলাই ওই চার বিধানসভা কেন্দ্রে ভোট রয়েছে। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২১ জুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mithun Chakraborty Bengal BJP BJP By Eelction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE