Advertisement
০৬ মে ২০২৪
Bimalendu Sinha Roy

প্রবল গরমের মধ্যে কেন কম্বল বিতরণ? করিমপুরের তৃণমূল বিধায়ক দিলেন ‘ব্যাখ্যা’

প্রবল গরমে করিমপুরের বহু অঞ্চলের বাসিন্দারা জলকষ্টে ভুগছেন। এই সময় তাঁদের জলের ব্যবস্থা না করে হঠাৎ বিধায়ক বিমলেন্দু সিংহ রায় কেন কম্বল বিতরণ করলেন, তা নিয়ে উঠেছে প্রশ্ন।

image of MLA Bimalendu Singha Roy

কম্বল বিতরণ বিতর্কে নদিয়ার করিমপুরের তৃণমূল বিধায়ক বিমলেন্দু সিংহ রায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৭:১১
Share: Save:

রাজ্য জুড়ে তীব্র তাপপ্রবাহের মধ্যে দরিদ্র মানুষকে কম্বল বিতরণ করে বিতর্কে জড়িয়েছেন নদিয়ার করিমপুরের তৃণমূল বিধায়ক বিমলেন্দু সিংহ রায়। প্রবল গরমের মধ্যে কেন তিনি কম্বল বিলি করেছেন, মঙ্গলবার বিধানসভায় এসে তার ‘ব্যাখ্যা’ দিলেন তিনি। বিধায়ক বললেন, ‘‘পুরোটা না জেনেই বিষয়টি অপব্যাখ্যা করা হচ্ছে।’’

তা হলে ‘সঠিক ব্যাখ্যা’ কী? তিনি বলেন, ‘‘প্রতি বারের মতোই এ বারেও ইদ উপলক্ষে আমি শাড়ি, ধুতি, লুঙ্গি এবং শিশুদের বস্ত্র বিতরণের কর্মসূচি পালন করেছি। কিন্তু আমার এলাকার ১৪টি পরিবারের বাড়ি আগুন লেগে ছাই হয়ে গিয়েছে। ঘর হারানো ওই মানুষগুলি যাতে রাতে কম্বল পেতে মাটিতে শুতে পারেন, সে জন্যই সেগুলি বিতরণ করা হয়েছিল।’’

যাঁরা কম্বল নিতে ইচ্ছুক ছিলেন, শুধুমাত্র তাঁদেরই তা দেওয়া হয়েছে জানিয়ে তৃণমূল বিধায়ক বলেন, ‘‘যাঁরা কম্বল নিয়েছেন, তাঁরা কিন্তু খুশি।’’ তাঁর কথায়, ‘‘রাতে তো মাটি ঠান্ডা হয়ে যাবে। তখন কম্বল পেতে শোয়া যাবে।’’ বিরোধীরা বিষয়টি নিয়ে অপপ্রচার চালাচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

প্রসঙ্গত, সোমবার বিকেলে দলীয় কর্মীদের সঙ্গে নিয়ে বিমলেন্দু করিমপুর বিধানসভার হরেকৃষ্ণপুর অঞ্চলের পীরতলায় একটি বস্ত্র বিতরণ কর্মসূচি করেন। সেখানে শাড়ি, ধুতির পাশাপাশি বেশ কিছু কম্বলও বিতরণ করেন তিনি। আর তা নিয়েই শুরু হয় টিপ্পনী। সমাজমাধ্যমেও বিধায়কের উদ্দেশে কটাক্ষ আর সমালোচনা চলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bimalendu Sinha Roy TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE