Advertisement
০৬ মে ২০২৪
Duare sarkar

প্রবীণদের কথা মাথায় রেখে দুয়ারে সরকারের ভ্রাম্যমাণ শিবির

বিভিন্ন ছোট পুরসভাতে বিভিন্ন এলাকায় ওয়ার্ড ভাগ করে আয়োজিত হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প। তবে প্রবীণ ব্যক্তিদের পরিষেবা দিতে ভ্রাম্যমাণ শিবিরের ব্যবস্থা করা হচ্ছে।

দুয়ারে সরকারে এ বার মোবাইল শিবির।

দুয়ারে সরকারে এ বার মোবাইল শিবির। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১৬:৫৮
Share: Save:

গত ১ নভেম্বর থেকে রাজ্যজুড়ে শুরু হয়েছে দুয়ারে সরকার শিবির। কলকাতা শহর থেকে শুরু করে গ্রামীণ এলাকা ও বিভিন্ন পুরসভা এলাকাতেও এই ধরনের কর্মসূচি হচ্ছে। প্রবীণ নাগরিকদের কথা মাথায় রেখে সেই কর্মসূচিতে আরও একটি নতুন বিষয়কে সংযুক্ত করা হয়। বিভিন্ন ছোট পুরসভাতে বিভিন্ন এলাকায় ওয়ার্ড ভাগ করে আয়োজিত হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প। তবে প্রবীণ ব্যক্তিদের পরিষেবা দিতে ভ্রাম্যমাণ শিবিরের ব্যবস্থা করা হচ্ছে।

বৃদ্ধ ও অসুস্থ মানুষেরা লাইনে না দাঁড়িয়ে রাস্তার বিভিন্ন মোড়ের এই সমস্ত ভ্রাম্যমাণ শিবিরে এসে আবেদনপত্র নিয়ে জমা দিতে পারবেন। সেই শিবিরে থেকেই তা পৌঁছে যাবে বিভিন্ন ওয়ার্ডের দুয়ারে সরকার কর্মসূচির শিবিরে। এই বিশেষ ব্যবস্থা করা হয়েছে প্রশাসনের তরফ থেকে, যাতে প্রবীণ তথা বয়স্ক মানুষজন কোনও ভাবে সরকারের কোনও পরিষেবা থেকে বঞ্চিত না হন। আগামী ৩০ নভেম্বর রাজ্য জুড়ে চলবে এই দুয়ারে সরকার শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE