Advertisement
২৮ মে ২০২৪
Suvendu Adhikari

ট্রাফিক পুলিশকে কাজে লাগিয়ে আয় বাড়ানোর চেষ্টা করছে ‘দেউলিয়া’ সরকার, অভিযোগ শুভেন্দুর

‘দেউলিয়া’ পশ্চিমবঙ্গ সরকার বর্তমানে রোজগার বৃদ্ধির চেষ্টা করছে বলে অভিযোগ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই কাজটি করা হচ্ছে ট্রাফিক পুলিশকে সামনে রেখে।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১৫:৩৪
Share: Save:

হেলমেট না পরায় ছ’হাজার টাকা জরিমানা করা হচ্ছে। এ ভাবেই ‘দেউলিয়া’ পশ্চিমবঙ্গ সরকার বর্তমানে রোজগার বৃদ্ধির চেষ্টা করছে বলে অভিযোগ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই কাজটি করা হচ্ছে ট্রাফিক পুলিশকে সামনে রেখে। রবিবার নিজের এক ফেসবুক পোস্ট মারফত নন্দীগ্রাম বিধায়ক লেখেন, ‘‘দেউলিয়া পশ্চিমবঙ্গ সরকার বর্তমানে রোজগার বৃদ্ধি করতে নতুন পন্থা অবলম্বন করছে। ট্রাফিক পুলিশ বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে জরিমানা কয়েকগুণ বৃদ্ধি করে আয় বাড়াতে।’’ নিজের অভিযোগের সপক্ষে ছ’হাজার টাকা জরিমানার একটি রসিদও পোস্ট করেছেন তিনি।

তিনি আরও লেখেন, ‘‘ট্রাফিক আইন অমান্য করলে, অবশ্যই সেই ব্যক্তির জরিমানা অথবা যোগ্য শাস্তি হওয়া উচিত, কিন্তু শাস্তির মাত্রা সামঞ্জস্য বজায় রেখে হবে তেমনটাই ন্যায্য। হেলমেট না পরা নিশ্চয়ই সমর্থনযোগ্য নয়, কিন্তু এই অপরাধে ৬০০০ টাকা ফাইন কি মাত্রাতিরিক্ত নয়?’’ শুভেন্দুর অভিযোগ, ‘‘ট্রাফিক পুলিশ বিভাগের বোঝা উচিত এই ভাবে উপার্জন বাড়ানোর চেষ্টা করে সরকারের দেউলিয়াপনা মেটানো কোনও ভাবেই সম্ভব হবে না। সাধারণ মানুষের ওপর বোঝা চাপালে কিন্তু হিতে বিপরীত হতে পারে, তার ফল কিন্তু তাদেরই ভোগ করতে হবে।’’

তবে বিরোধী দলনেতার এমন অভিযোগ প্রসঙ্গে তৃণমূল মুখপাত্র তাপস রায় বলেন, ‘‘বিরোধী দলনেতার এখন কাজ হয়েছে অভিযোগ করা। তিনি এমন সব অভিযোগ করেন যাঁর কোনও সারবত্তা নেই। তাই তাঁর কোনও কথার জবাব দেওয়ার প্রয়োজন বোধ করি না।’’ বিরোধী দলনেতার অভিযোগ প্রসঙ্গে জানতে ট্রাফিক প্রশাসনের একঝাঁক পুলিশ আধিকারিকের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা হলেও, তাঁদের কাউকে ফোনে পাওয়া যায়নি। তবে পরিবহণ দফতরের এক আধিকারিক জানিয়েছেন, সরকারের আয় বাড়াতে সাধারণ মানুষের থেকে অতিরিক্ত আয় করা নিয়ে তাঁদের কাছে নবান্ন থেকে কোনও নির্দেশ আসেনি।

বাংলার রাজনীতির কারবারিদের একাংশ মনে করছেন, একের পর এক কেন্দ্রীয় সরকারি প্রকল্পে অনুদান বন্ধ হয়ে যাওয়া নিয়ে প্রায় নিয়ম করে রাজ্য সরকারকে বিঁধছেন শুভেন্দু। এ বার কৌশলগত ভাবেই সরকারের বিরুদ্ধে বেআইনি পথে আয়ের অভিযোগ এনেছেন তিনি। সঙ্গে রাজ্য সরকারকে দেউলিয়া ঘোষণার কথাও উল্লেখ করে দিয়েছেন বিরোধী দলনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE