Advertisement
০৩ মে ২০২৪
Moloy Ghatak

ইডির ডাকে দিল্লি গেলেন না মন্ত্রী মলয়

ইডির দাবি, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বিভিন্ন জেলায় প্রচারে ব্যস্ত থাকায় তিনি তদন্তকারীদের মুখোমুখি হতে পারছেন না বলে আইনজীবী মারফত চিঠি দিয়ে মলয় জানিয়েছেন।

Moloy Ghatak

ইডির ডাকে দিল্লি গেলেন না রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ও কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ০৭:৪১
Share: Save:

কয়লা পাচার মামলায় ইডির ডাকে দিল্লি গেলেন না রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। মন্ত্রীকে নোটিস পাঠিয়ে ডাকা হয়েছিল বলে ইডি দাবি করলেও মন্ত্রীর পাল্টা দাবি, তিনি এমন কোনওনোটিস পাননি।

ইডি জানিয়েছে, আদালতের নির্দেশ মেনেই কয়লা পাচার মামলায় সোমবার মলয়কে দিল্লিতে তলব করা হয়েছিল। ইডির দাবি, আসন্ন পঞ্চায়েত নির্বাচনে বিভিন্ন জেলায় প্রচারে ব্যস্ত থাকায় তিনি তদন্তকারীদের মুখোমুখি হতে পারছেন না বলে আইনজীবী মারফত চিঠি দিয়ে মলয় জানিয়েছেন।

যদিও সোমবার সকালে মুর্শিদাবাদে মলয় বলেন, ‘‘ইডি আজ ডেকেছে, এমন কোনও সমন নেই আমার কাছে।’’ কবে ডাকা হয়েছে, কবে তিনি ইডি-র সঙ্গে দেখা করবেন, সাংবাদিকদের ওই প্রশ্নে মলয়ের জবাব, ‘‘সেটা আপনাদের কেন বলব।’’

ইডির অভিযোগ, গত এক বছরে একাধিক বার নোটিস পাঠানো সত্ত্বেও কয়লা পাচার মামলায় হাজির হননি মলয়। নোটিসের বিরুদ্ধে তিনি দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হলে হাই কোর্টের নির্দেশ ছিল, ন্যূনতম ১৫ দিন আগে মলয়কে নোটিস পাঠাতে হবে। মলয়কেও তদন্তে সহযোগিতা করতে হবে। ইডির দাবি, হাই কোর্টের সেই নির্দেশের পরেও মলয়কে তিন বার নোটিস পাঠানো হয়েছিল। শেষ বার নোটিস পেয়ে মলয় জানিয়েছিলেন, ১৯ জুন থেকে এক সপ্তাহের সময়কালে তিনি হাজির হতে পারবেন। ইডির দাবি, এরপরই তাঁকে ১৯ জুন তলব করা হয়েছিল।

সোমবার মন্ত্রী হাজির না হওয়ায় তাঁকে আবার নোটিস পাঠানো হবে বলে ইডি জানিয়েছে। আদালতের দ্বারস্থ হয়ে আইনি পদক্ষেপও নেওয়া হতে পারে বলে তদন্তকারীদের দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Moloy Ghatak Enforcement Directorate Coal Smuggling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE