Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Coal Smuggling

কয়লা ও গরুর টাকায় ছবি, ২ নায়িকার নাম

কয়লা ও গরু পাচারের টাকায় নাকি টলিউডে সিনেমাও তৈরি হয়েছে বলে তদন্তকারীদের অভিযোগ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

শুভাশিস ঘটক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২১ ০৭:১১
Share: Save:

কয়লা ও গরু পাচার কাণ্ডের তদন্তে টলিগঞ্জের দুই নায়িকার যোগাযোগের কথা প্রাথমিক তদন্তে উঠে এসেছে বলে দাবি সিবিআইয়ের। এমনকি, কয়লা ও গরু পাচারের টাকায় নাকি টলিউডে সিনেমাও তৈরি হয়েছে বলে তদন্তকারীদের অভিযোগ।

সিবিআই সূত্রের খবর, কয়লা ও গরু কাণ্ডে লভ্যাংশের টাকা শাসক দলের নেতা, পলাতক বিনয় মিশ্র ও অনুপ মাঝি ওরফে লালার কাছে গিয়েছিল। অভিযোগ, এই দু’জনেই টলিউডে বিনিয়োগ করেছিলেন বলে দাবি তদন্তকারীদের। সিবিআই কর্তাদের বক্তব্য, যে টাকা কয়লা ও গরু পাচার থেকে এসেছিল, সেই টাকারই একটি অংশ রূপালি পর্দায় ঢেলেছিলেন দুই অভিযুক্ত। কর্তাদের আরও দাবি, ওই টাকা বিনিয়োগ করার পিছনে দুই নায়িকার হাত রয়েছে বলে প্রাথমিক ভাবে কিছু তথ্য প্রমাণ তাঁদের কাছে এসেছে। সেই তথ্যপ্রমাণ খতিয়ে দেখা হচ্ছে। কিছু তথ্যপ্রমাণ বৈজ্ঞানিক পরীক্ষার জন্যও পাঠানো হয়েছে বলে সিবিআইয়ের একটি সূত্র জানিয়েছে।

এক তদন্তকারী অফিসারের কথায়, লালা ও বিনয়-ঘনিষ্ঠ এক হিসেব রক্ষককে মাঝে জিজ্ঞাসাবাদ করা হয়। সিবিআইয়ের দাবি, গরু ও কয়লা পাচারের একটি মোটা টাকার অংশ যে একাধিক ছবিতে বিনিয়োগ করা হয়েছে, তা ওই হিসেব রক্ষকের কাছ থেকে জানা যায়। এই বিনিয়োগের তদন্তে নেমেই ওই দুই নায়িকার সঙ্গে লালা ও বিনয়ের যোগসূত্র উঠে এসেছে বলেও দাবি করেছেন তদন্তকারীরা।

সিবিআইয়ের দাবি, ওই দুই নায়িকার এক জনের সঙ্গে রোজ় ভ্যালি সংস্থারও যোগ রয়েছে। ওই নায়িকাকে রোজ় ভ্যালি কাণ্ডে একাধিক বার সিবিআই ও এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র তরফে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। অভিযোগ, যে সব সিনেমায় রোজ় ভ্যালি টাকা ঢেলেছিল, সেখানে রোজ় ভ্যালির পক্ষে ওই নায়িকাকে মধ্যস্থতা করতে দেখা গিয়েছে। যদিও এই ধরনের বেশির ভাগ ছবিই শেষ পর্যন্ত দিনের আলো দেখেনি বলেও তদন্তকারীদের দাবি।

দুর্গাপুরের একটি হাসপাতাল নাকি লালা ও বিনয়ের সঙ্গে দুই নায়িকার যোগাযোগস্থল ছিল বলেও দাবি সিবিআইয়ের। এই হাসপাতালেও নাকি গরু ও কয়লা পাচারের টাকা বিনিয়োগ করা হয়েছে বলে সিবিআই জানিয়েছে। আদতে বর্ধমানে বেড়ে ওঠা বর্তমানে ইএম বাইপাস সংলগ্ন একটি বহুতল আবাসনের বাসিন্দা আর এক নায়িকার সঙ্গে লালার যোগসূত্রের নানা তথ্যও হাতে এসেছে বলে তদন্তকারীদের তরফে দাবি করা হয়েছে। সিবিআইয়ের এক পদস্থ কর্তার কথায়, ‘‘পাচারের টাকা বিনিয়োগে ওই দুই নায়িকা কী ভূমিকা পালন করেছেন তা খতিয়ে দেখা হবে। প্রয়োজনে ওই দুই নায়িকাকে তলব করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cow Smuggling Coal Smuggling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE