Advertisement
০৪ মে ২০২৪
weather

Rain: উত্তরে প্রবল বর্ষণ, তবু শুক্রবারেও দক্ষিণে আসছে না বর্ষা, কী বলছে হাওয়া অফিস

বর্ষা আসার আগে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জারি। উত্তরের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১১:২৬
Share: Save:

আষাঢ় মাসেও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ‘আসব আসব করেও আসছে না’ বর্ষা। আবহাওয়া দফতর জানাচ্ছে, আরও দু-একদিন অপেক্ষা করতে হবে। শুক্রবার সকাল থেকেই কলকাতার আকাশে মেঘের আনাগোনা। হাওয়া অফিসের পূর্বাভাস, বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে মহানগরে।

মনে করা হচ্ছে, শনি ও রবিবারের মধ্যে দক্ষিণবঙ্গে বর্ষার আগমনের সম্ভাবনা রয়েছে। কলকাতায় বর্ষা আসার স্বাভাবিক সময় ছিল ১১ জুন। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গে বর্ষার আগমনের জন্য অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে। তবে বর্ষা আসার সঙ্গে সঙ্গেই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। খানিকটা দুর্বল হয়েই দক্ষিণবঙ্গে বর্ষা ঢুকবে।

অন্য দিকে, প্রবল বর্ষণে ভিজছে উত্তরবঙ্গের জেলাগুলি। শুক্রবার উত্তরবঙ্গের আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। পাশাপাশি দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, দুই দিনাজপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির জেরে উত্তরের বিভিন্ন নদীর জলস্তর বাড়ছে। পাহাড়ি এলাকায় ভূমিধসে আশঙ্কা করা হচ্ছে। রবিবার পর্যন্ত ওই জেলাগুলিতে বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

weather Raining Monsoon Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE