Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID-19

Covishield Vaccine: বুধবার সকালেই পুণে থেকে রাজ্যে এসে পৌঁছল ২ লক্ষেরও বেশি কোভিশিল্ড টিকা

নির্ধারিত সময়ে বুধবার সকাল ৯টা নাগাদ কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছয় রাজ্যের বরাত দেওয়া এই টিকা। সেরাম ইনস্টিটিউটের থেকে এই টিকা কিনেছে রাজ্য।

কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছল টিকা।

কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছল টিকা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২১ ০৯:৫৫
Share: Save:

রাজ্যে এসে পৌঁছল ২ লক্ষ ১২ হাজার ৪৬০ কোভিশিল্ড টিকা। রাজ্যের বরাত দেওয়া এই টিকা বুধবার সকাল ৯টা নাগাদ এসে পৌঁছেছে কলকাতা বিমানবন্দরে। এই টিকা হাতে আসায় রাজ্যে টিকাকরণের গতি বাড়বে বলে আশা চিকিৎসা মহলে।

রাজ্যে এখন ৪৫ উর্ধ্বদের দ্বিতীয় টিকাকরণের পাশাপাশি ১৮-৪৪ বছরের টিকা দেওয়ার কর্মসূচি চলছে। সূত্রের খবর, এই দ্বিতীয় ধাপের টিকাকরণের জন্য রাজ্যের হাতে মজুত টিকার পরিমাণ কমে আসছিল। পুণের সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া থেকে এসে পৌঁছনো এই টিকা সেই সঙ্কট আপাতত মেটাবে বলেই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত এর আগেও এই ১৮ থেকে ৪৪ বছর বয়সিদের টিকাকরণের জন্য কোভ্যাক্সিন ও কোভিশিল্ড টিকা এসেছিল এক দফায়। বুধবার দ্বিতীয় দফায় টিকা এল রাজ্যে। তবে এই দ্বিতীয় দফার টিকা কেন্দ্র সরবরাহ করেনি। পুণের সেরাম ইনস্টিটিটিউটের কাছ থেকে সরাসরি রাজ্যই কিনেছে।

মঙ্গলবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী রাজ্যে দৈনিক সংক্রমণের সংখ্যা ছিল ১৯ হাজারের কিছু বেশি। তবে মৃত্যু সংখ্যা এখনও দেড়শোর আশপাশেই। মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়ে ১৪৫ জনের মৃত্যু হয়েছে রাজ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE