Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

Coronavirus in West Bengal: কলকাতায় দৈনিক আক্রান্ত ফের শতাধিক, ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত ৫২৪, কমল টিকাকরণও

রাজ্যের প্রায় প্রতিটি জেলাতেই কমবেশি সংক্রমণ ধরা পড়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৫ লক্ষ ৬২ হাজার ১৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১ ২৩:৪১
Share: Save:

রাজ্য জুড়ে করোনার নতুন সংক্রমণ বেশ অনেকটাই কমল। একটানা পাঁচ দিন ধরে দৈনিক সংক্রমণ ৭০০-র বেশি থাকার পর রবিবার আক্রান্তের সংখ্যা ৬০০-র ঘরে ছিল। তবে গত ২৪ ঘণ্টায় তা ৫০০-র ঘরে নেমেছে। যদিও কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় নতুন আক্রান্তের সংখ্যা ফের শতাধিক হয়েছে। সেই সঙ্গে কোভিডে মৃত্যুর দৈনিক সংখ্যাও বেড়েছে। তবে দৈনিক টিকাকরণের সংখ্যা একধাক্কায় অনেকটাই নিম্নমুখী হয়েছে।

সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ৫২৪। তার মধ্যে কলকাতায় ১০৫ এবং উত্তর ২৪ পরগনায় ১০৩ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। এ ছাড়া, হাওড়ায় ৪৬, নদিয়ায় ৪২, দক্ষিণ ২৪ পরগনায় ৪১ এবং হুগলিতে ৩২ জন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। পাশাপাশি, রাজ্যের প্রায় প্রতিটি জেলাতেই কমবেশি সংক্রমণ ধরা পড়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৫ লক্ষ ৬২ হাজার ১৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যদিও এই মুহূর্তে সক্রিয় রোগী ৭ হাজার ৮১০ জন।

গত ২৪ ঘণ্টায় ১২ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৩, কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়ার বাসিন্দা ২ জন করে বাসিন্দার মৃত্যু হয়েছে। এ ছাড়া, জলপাইগুড়ি, হাওড়া এবং হুগলিতে ১ জন করে আক্রান্ত মারা গিয়েছেন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত মোট ১৮ হাজার ৬৬৪ জন সংক্রমিতের মৃত্যু হয়েছে।

দৈনিক টিকাকরণ ফের অনেকটাই কমেছে। রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, তার আগের ২৪ ঘণ্টায় রাজ্যে ২ লক্ষ ৯৫ হাজার ২০১ জনকে টিকা দেওয়া হয়েছে। যদিও রবিবারের বুলেটিনে এই সংখ্যাই ১২ লক্ষাধিক হয়েছিল।

টিকাকরণের মতোই কোভিড পরীক্ষার দৈনিক সংখ্যা কমে হয়েছে ২৬ হাজার ৩১৭টি। সেই সঙ্গে সংক্রমণ কমলেও এর দৈনিক হার বেড়ে হয়েছে ২.৪১ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal COVID-19 corona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE