Advertisement
২৭ এপ্রিল ২০২৪
niti ayog

MR Bangur: দেশের সেরা জেলা হাসপাতাল এমআর বাঙুর, স্বাস্থ্যভবনকে জানাল নীতি আয়োগ

কেন্দ্রীয় নীতি আয়োগ ২০১৮-’১৯ সালের মূল্যায়নের ভিত্তিতে বাঙুর হাসপাতালকে সেরা ঘোষণা করেছে নীতি আয়োগ। খুশি হাসপাতালের সুপার থেকে কর্মীরা।

ফাইল ছবি

নিজস্ব সংবাদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ১৭:১৯
Share: Save:

দেশের সেরা জেলা হাসপাতালের স্বীকৃতি পেল কলকাতার এমআর বাঙুর হাসপাতাল। মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য ভবনের তরফ থেকে এই তথ্য দেওয়া হয়েছে। কেন্দ্রীয় নীতি আয়োগ ২০১৮-’১৯ সালের মূল্যায়নের ভিত্তিতে বাঙুর হাসপাতালকে সেরা ঘোষণা করেছে বলে জানিয়েছে স্বাস্থ্য ভবন।

করোনার প্রকোপ শুরু হওয়ার পর থেকে এই রোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে টালিগঞ্জের এই হাসপাতাল। কিন্তু কেন্দ্র করোনা চিকিৎসার জন্য এই সম্মান দেয়নি। দিয়েছে তার আগের বছরের চিকিৎসা পরিষেবা ও পরিকাঠামোর জন্য। এ ক্ষেত্রে মাথায় রাখা হয়েছে হাসপাতালের শয্যা সংখ্যা, অসুস্থের সেবা ও পরিষেবার মান, আইসিইউ শয্যা, অস্ত্রোপচার ও অন্যান্য চিকিৎসার বিষয়গুলি। বাঙুরে রয়েছে মোট ৭১৩টি শয্যা। ৩০০-এর বেশি শয্যা আছে, এমন হাসপাতালের তালিকাতেই দেশের সেরা হয়েছে বাঙুর।

খবর পেয়ে হাসপাতালের সুপার শিশির নস্কর বলেন, ‘‘অসম্ভব আনন্দের খবর। হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের অক্লান্ত পরিশ্রমের ফলেই এটা সম্ভব হয়েছে। স্বাস্থ্য ভবন থেকে স্বাস্থ্য সচিব, জাতীয় স্বাস্থ্য মিশনের ডিরেক্টর ও ডিরেক্টর অব হেলথ সার্ভিস, সকলেই ফোন করে অভিনন্দন জানিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

niti ayog South 24 Parganas MR Bangur Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE