Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Human Trafficking

Trafficking: শাহরুখের সঙ্গে অভিনয়! টোপ দিয়ে নদিয়ার কোচিং সেন্টার থেকে কিশোরীকে মুম্বই পাচার

পুলিশ জানিয়েছে, বছর একচল্লিশের সুভানের সঙ্গে দিন কয়েক আগে ফেসবুকে আলাপ হয় কিশোরীর। সুভান নিজেকে ইভেন্ট ম্যানেজার হিসেবে পরিচয় দেয়।

উদ্ধার হওয়া কিশোরী। ছবি: সংগৃহীত।

উদ্ধার হওয়া কিশোরী। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
পলাশিপাড়া  শেষ আপডেট: ২২ জুলাই ২০২১ ১৬:২৩
Share: Save:

শাহরুখ খানের সঙ্গে অভিনয়ের প্রলোভন দেখিয়ে দ্বাদশ শ্রেণির এক ছাত্রীকে পাচারের অভিযোগ উঠল মুম্বইয়ের এক ব্যক্তির বিরুদ্ধে। ছাত্রীর বাড়ি পশ্চিমবঙ্গের নদিয়া জেলার পলাশিপাড়ায়। তাকে দাদর রেল স্টেশন থেকে বুধবার উদ্ধার করেছে রেলপুলিশ। গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত সুভান শেখকে। মহারাষ্ট্রের মীরা রোডের বাসিন্দা ওই ব্যক্তি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বছর একচল্লিশের সুভানের সঙ্গে দিন কয়েক আগে ফেসবুকে আলাপ হয় ওই কিশোরীর। সুভান নিজেকে ইভেন্ট ম্যানেজার হিসেবে পরিচয় দেয়। কিশোরীর যাতে কোনও রকম সন্দেহ না হয় সে জন্য প্রোফাইলে নিজের ছবির পরিবর্তে তার ছেলের ছবি ব্যবহার করে সুভান। ক্রমে দু’জনের মধ্যে আলাপ বেশ জমে ওঠে। এই সুযোগ নিয়েই সুভান ওই কিশোরীকে বলিউডে অভিনয়ের প্রস্তাব দেয়। শুধু তাই নয়, শাহরুখ খানের সঙ্গে অভিনয়ের সুযোগ করে দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছিল। কিশোরীর কাছে সুভান এমন ভাবে প্রস্তাবটি উপস্থাপিত করে যে, সহজেই ওই ফাঁদে পা দিয়ে ফেলে সে। কথামতো কিশোরীও মুম্বইয়ে যাওয়ার জন্য রাজি হয়ে যায়। পুলিশের দাবি, সুভান জানতেন যদি কোনও ভাবে তার পরিচয় জেনে ফেলে কিশোরী তা হলে তাকে মুম্বইয়ে নিয়ে যাওয়া যাবে না। তাই অন্য ফন্দি আঁটে। কিশোরীকে ফোন করে জানায় কোভিডে আক্রান্ত হয়েছে সে। তাই যেতে পারবে না। পরিবর্তে বাবাকে পাঠাচ্ছে তাকে নিয়ে যাওয়ার জন্য। সুভানের এই কথাতেও রাজি হয়ে যায় কিশোরী।

সুভান যখন দেখে কিশোরীকে বুঝিয়ে বাগে আনা গিয়েছে, দেরি না করে ১৫ জুলাই সরাসরি হাজির হয় পলাশিপাড়ায়। কিশোরীকে তার কোচিং ক্লাস থেকেই তুলে নেয় সুভান। এর পরেই সে কিশোরীর মোবাইল নিয়ে সিমকার্ড ভেঙে ফেলে। কেন না, ফোনের সূত্র ধরে তাদের যাতে কেউ অনুসরণ করতে না পারে। কিশোরীকে নিয়ে প্রথমেই সুভান হাওড়া স্টেশনে পোঁছয়। তার পর মুম্বইগামী ট্রেনে উঠে পড়ে।

কোচিং ক্লাস থেকে মেয়ে বাড়িতে না ফেরায় উদ্বিগ্ন অভিভাবক পুলিশের কাছে যান। একটি নিখোঁজ ডায়েরি করেন তাঁরা। তৎপরতার সঙ্গে পুলিশও মেয়েটির খোঁজে নামে। সেই সঙ্গে রাজ্যের সমস্ত রেলস্টেশন কর্তৃপক্ষকে এ বিষয়ে সতর্ক করে দেয়। হাওড়া স্টেশনেরও সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হয়। তখনই দেখা যায় এক ব্যক্তির সঙ্গে মুম্বইগামী ট্রেনে উঠছে ওই কিশোরী। সঙ্গে সঙ্গে মুম্বই রেলপুলিশকে বিষয়টি জানিয়ে সতর্ক করা হয়। কারণ ট্রেনের শেষ গন্তব্য ছিল ছত্রপতি শিবাজি মহারাজ রেলওয়ে টার্মিনাস।

কিশোরীকে নিয়ে সেখানে নামতেই রেলপুলিশ সুভানকে গ্রেফতার করে। উদ্ধার করা হয় কিশোরীকে। তাঁকে একটি হোমে রাখা হয়। পশ্চিমবঙ্গ থেকে পুলিশের একটি দল মুম্বইয়ে গিয়েছে। তাদের হাতে কিশোরীকে এবং অভিযুক্ত সুভানকে তুলে দিয়েছে রেলপুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mumbai Human Trafficking Palashipara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE