Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Nabanna

রাজ্য সরকারি কর্মীদের ‘অ্যাড হক’ বোনাস বৃদ্ধি, ভোটের মুখে এই খবরে সমালোচনা বিরোধীদের

সম্প্রতি নবান্নের প্রকাশিত ঘোষণায় বলা হয়েছে যে যাঁদের বেতন মাসিক ৪২ হাজার টাকার মধ্যে তাঁরাই এই বোনাস পাবেন। তার বেশি মাসিক বেতনধারী কর্মীরা এই বোনাসের আওতায় পড়বেন না।

Nabanna

নবান্ন। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ০৯:০৫
Share: Save:

রাজ্য সরকারি কর্মীদের ‘অ্যাড হক’ বোনাসের পরিমাণ বৃদ্ধি করে ৬ হাজার টাকা করার ঘোষণা করল নবান্ন। এ যাবৎ অ্যাড হক বোনাসের পরিমান ছিল, ৫৩০০ টাকা। সম্প্রতি এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য প্রশাসন। লোকসভা ভোটের মুখে এই ঘোষণায় সরকারি কর্মচারীদের একাংশের মধ্যে কিঞ্চিৎ খুশির মনোভাব দেখা দিলেও বিরোধীদের অভিযোগ, নির্বাচনের আগে নিছকই মানুষের মন পাওয়ার চেষ্টা করেছে সরকার।

সম্প্রতি নবান্নের প্রকাশিত ঘোষণায় বলা হয়েছে যে যাঁদের বেতন মাসিক ৪২ হাজার টাকার মধ্যে তাঁরাই এই বোনাস পাবেন। তার বেশি মাসিক বেতনধারী কর্মীরা এই বোনাসের আওতায় পড়বেন না। নবান্ন সূত্রের খবর, রাজ্য সরকারি কর্মীদের মধ্যে যাঁরা গ্ৰুপ ‘এ’ স্তরে রয়েছেন তাঁরা বোনাসের আওতায় পড়েন না। গ্রুপ ‘বি’ গোত্রের কর্মীদের অধিকাংশ কর্মীও বোনাসের আওতায় আসেন না। এমনকি, ‘গ্রুপ সি’ স্তরের কর্মীরা দীর্ঘদিন চাকরি করার পরে যে বেতন পান তাতেও বোনাসের আওতা থেকে বেরিয়ে যায়।

সরকারি সূত্রের খবর, শুধু কর্মচারীরাই নন, ‘অ্যাড হক’ বোনাসের বর্ধিত টাকার অঙ্ক পাবেন পেনশনভোগীরাও। সম্প্রতি অর্থ দফতরের অন্য একটি নির্দেশিকায় জানানো হয়েছে, যে সব কর্মচারীরা গত বছরের ৩০ সেপ্টেম্বর থেকে চলতি বছরের ১ সেপ্টেম্বরের মধ্যে অবসর নিয়েছেন বা নিচ্ছেন এবং যাঁদের পেনশনের পরিমাণ ৩৫ হাজার টাকার নীচে তাঁরাও এককালীন ৩,২০০ টাকা অ্যাড হক বোনাস পাবেন। রাজ্যের পেনশনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি মনোজ চক্রবর্তী জানান, সরকার পেনশনারদের বিষয়টিও সহানুভূতির সঙ্গে বিবেচনা করায় তাঁরা খুশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna West Bengal government West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE