Advertisement
০৫ মে ২০২৪
Marijuana Trafficker

ভারত-বাংলাদেশ সীমান্তে বাজেয়াপ্ত ১২.৫ কেজি গাঁজা, করিমপুরে মিলল নিষিদ্ধ ফেনসিডিলও

বিএসএফের ৩২ ব্যাটেলিয়নের জওয়ানরা কয়েক জন ব্যক্তিকে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করতে দেখেন। জিজ্ঞাসাবাদের জন্য তাদের দিকে এগিয়ে যেতেই সীমান্ত লাগোয়া জঙ্গলে লুকিয়ে পড়েন সন্দেহভাজনরা।

ganja

গাঁজা এবং নিষিদ্ধ সিরাপ পাচারের চেষ্টা রুখে দিল বিএসএফ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
করিমপুর শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ২১:৩২
Share: Save:

আবার নদিয়ার ভারত-বাংলাদেশ সীমান্তে পাচার রুখে দিল বিএসএফ। বাংলাদেশের আন্তর্জাতিক সীমান্তে একাধিক অভিযানে উদ্ধার হল ৩৯৬ বোতল ফেনসিডিল এবং প্রায় ১২.৫ কেজি গাঁজা। বিএসএফ সূত্রে খবর, চোরাকারবারিরা ভারত থেকে বাংলাদেশে এই মাদক পাড়ি দেওয়ার চেষ্টা করছিল।

জানা গিয়েছে, বিএসএফের ৩২ ব্যাটেলিয়নের জওয়ানরা কয়েক জন ব্যক্তিকে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করতে দেখেন। জিজ্ঞাসাবাদের জন্য তাদের দিকে এগিয়ে যেতেই সীমান্ত লাগোয়া জঙ্গলে লুকিয়ে পড়েন ওই সন্দেহভাজন ব্যক্তিরা। তাঁদের খোঁজের পাশাপাশি ওই এলাকায় তল্লাশি চালায় বিএসএফ। তাতেই ঘটনাস্থল থেকে উদ্ধার হয় ৯৬ বোতল নিষিদ্ধ কাশির সিরাপ ফেনসিডিল। একটু দূরে মেলে ৪.২ কেজি গাঁজাও। পৃথক একটি অভিযানে সীমা চৌকির জওয়ানরা পাচারকারীদের কাছ থেকে ৫০ বোতল ফেনসিডিল এবং ৮ কেজি গাঁজা উদ্ধার করেছে। পাচারকারীদের খোঁজে এলাকা জুড়ে চিরুনি তল্লাশি শুরু করে বিএসএফ। বাজেয়াপ্ত ওই মাদক মাদক সংশ্লিষ্ট দফতরের কাছে হস্তান্তর করে দেওয়া হয়েছে।

বিএসএফের ডিআইজি (দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ার) একে আর্য বিএসএফের এই সাফল্যে উচ্ছ্বসিত। পর পর পাচার রুখে দেওয়া নিয়ে তিনি বলেন, ‘‘শুধুমাত্র চোরাচালান আটকে দেওয়াই নয়, এই চোরাচালানের সঙ্গে যারা যুক্ত, তাদের বিরুদ্ধে গোয়েন্দা তথ্য সংগ্রহের কাজ চলছে। ভবিষ্যতে সীমান্ত এলাকা দিয়ে চোরাচালান সম্পূর্ণ বন্ধ করতে উদ্যোগ নেওয়া হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marijuana Trafficker Marijuana Ganja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE