Advertisement
১৯ মে ২০২৪
West Bengal Recruitment Case

তৃণমূল বিধায়কের বাড়ির পিছনে ‘সন্দেহজনক’ দু’টি ব্যাগে ভরা নথি! পরীক্ষা করে দেখছে সিবিআই

জাফিকুলের গ্যারাজের পিছন থেকে নথিবোঝাই দু’টি ব্যাগ পেয়েছেন সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকরা। কী রয়েছে নথিতে, তা আলাদা আলাদা করে প্রতিটি নথি খুঁটিয়ে দেখে বোঝার চেষ্টা চলছে।

file image

জাফিকুল ইসলাম, তৃণমূল বিধায়ক, ডোমকল। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডোমকল শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ১১:৫১
Share: Save:

ডোমকলের তৃণমূল বিধায়ক জাফিকুল ইসলামের বাড়ির পিছনে মিলল নথিবোঝাই দু’টি ব্যাগ। কী রয়েছে নথিতে এখন তা-ই পরীক্ষা করে দেখছেন সিবিআইয়ের তিন তদন্তকারী আধিকারিক। বাড়ির পরিচারক এবং গাড়ি চালককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পরিবারের সদস্যদের ব্যাঙ্ক অ্যাকাউন্টেরও তথ্য নিয়েছেন তদন্তকারীরা। বৃহস্পতিবার সকাল থেকে মুর্শিদাবাদের অন্তত চার জায়গায় সিবিআই তল্লাশি অভিযান চালাচ্ছে।

স্থানীয় সূত্রের খবর, সকাল সাড়ে ছ’টা নাগাদ কেন্দ্রীয় এজেন্সির একটি দল কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে পৌঁছে যায় বড়ঞার কুলিতে এক শিক্ষা প্রতিষ্ঠান ব্যবসায়ী সুজল আনসারির বাড়িতে। সূত্রের খবর, সুজল নিয়োগ দুর্নীতির অভিযোগে গ্রেফতার হওয়া কুন্তল ঘোষের ঘনিষ্ঠ। এ ছাড়াও তাপস মণ্ডল, জীবনকৃষ্ণ সাহা এবং মানিক ভট্টাচার্যের সঙ্গেও সুজলের যোগাযোগ রয়েছে বলে খবর। তাঁর বাড়িতে যখন তল্লাশি চলছে, তখনই খবর পাওয়া যায়, ডোমকলের তৃণমূল বিধায়ক জাফিকুলের বাড়িও কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে ফেলে তল্লাশি শুরু করেছে সিবিআই।

জানা গিয়েছে, প্রথমে বাহিনী দিয়ে বাড়ি ঘিরে ভিতরে ঢোকার আগেই পরিবারের লোকেদের সঙ্গে কথা বলেন সিবিআইয়ের চার আধিকারিক। তাঁদের বয়ান রেক়র্ডও করা হয় বলে স্থানীয় সূত্রে দাবি। কিছু ক্ষণ পর দেখা যায়, সিবিআইয়ের তিন আধিকারিক বিধায়কের বাড়ির গ্যারাজের পিছন দিকে যাচ্ছেন। সেখানে দু’টি ব্যাগ উদ্ধার করেন তাঁরা। সূত্রের খবর, ব্যাগে ভরা রয়েছে নথি। ওই নথি কিসের, তা জানার চেষ্টা চালাচ্ছেন সিবিআই আধিকারিকরা। সে জন্য প্রতিটি নথি আলাদা আলাদা করে খতিয়ে দেখছেন তাঁরা।

সূত্রের খবর, বিধায়কের পরিবারের সকলের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য সংগ্রহ করেছেন সিবিআইয়ের তদন্তকারীরা। জিজ্ঞাসাবাদ করা হয়েছে ডোমকলের তৃণমূল বিধায়কের পরিচারক এবং গাড়ি চালককেও।

জানা যাচ্ছে, মুর্শিদাবাদের আরও একাধিক জায়গায় সিবিআই তল্লাশি চালাচ্ছে। এ ছাড়াও কোচবিহারে এবং কলকাতার একাধিক ঠিকানাতে একযোগে হানা দিয়েছেন কেন্দ্রীয় এজেন্সির গোয়েন্দারা। তল্লাশি চলছে কলকাতা পুরসভার কাউন্সিলর তথা তৃণমূল নেতা বাপ্পাদিত্য দাশগুপ্ত, বিধাননগর পুরসভার অন্যতম কাউন্সিলর দেবরাজ চক্রবর্তীর তেঘড়িয়ার বাড়িতেও অভিযান চালাচ্ছে সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE