×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জানুয়ারি ২০২১ ই-পেপার

বগি থেকে ছিটকে গেল মালগাড়ির ইঞ্জিন, ধাক্কা মারল বাড়ির সামনের পাঁচিলে

নিজস্ব সংবাদদাতা
ফরাক্কা১৮ নভেম্বর ২০২০ ১৬:৪৩
পাঁচিল ভেঙে ঢুকে গেল রেলের ইঞ্জিন। নিজস্ব চিত্র।

পাঁচিল ভেঙে ঢুকে গেল রেলের ইঞ্জিন। নিজস্ব চিত্র।

মুর্শিদাবাদে ফরাক্কায় এক সিমেন্ট কারখানার পাঁচিল ভেঙে গৃহস্থ বাড়ির সামনে চলে এল মালগাড়ির ইঞ্জিন। ঘটনায় কেউ হতাহত হননি। তবে ইঞ্জিনের ধাক্কার প্রভাবে বাড়িটির বেশ ক্ষতি হয়েছে। মঙ্গলবার রাতের ঘটনা। কী সমস্যার কারণে মালগাড়ির ইঞ্জিনটি গার্ডওয়ালে ধাক্কা মারে তা এখনও জানা যায়নি।

মঙ্গলবার রাতে হঠাত্ই বিকট শব্দে ঘুম ভেঙে যায় ফরাক্কার কেন্দুয়ার গ্রামের হামিদুল সেখ, তৈমুর সেখের পরিবারের। জেগে ওঠেন প্রতিবেশীরাও। হামিদুলদের বাড়ি তখন ভূমিকম্পের মতো কাঁপছিল। তার জেরে আতঙ্কে কাঁপছিলেন তাঁরা। পরে আতঙ্ক কিছুটা কাটিয়ে বাড়ির বাইরে এসে দেখেন, সামনে সিমেন্ট কারখানার যে পাঁচিল রয়েছে সেটি ভেঙে একটি রেল ইঞ্জিন বাড়ির দিকে চলে এসেছে।

সকালে জানা যায়, কারখানা চত্বরে যে রেল লাইন ঢুকেছে তার একটি শাখা হামিদুলদের বাড়ি লাগোয়া পাঁচিলের কাছে শেষ হয়েছে। রাত্রে একটি ফাঁকা মালগাড়ির ইঞ্জিন বগি থেকে আলাদা হয়ে যায়। আর ইঞ্জিনটি এসে ধাক্কা মারে ওই পাঁচিলে। ঘটনায় কারও আঘাত না লাগলেও ক্ষতিগ্রস্ত বাড়িগুলির জন্য ক্ষতিপূরণ চাওয়া হবে বলে জানিয়েছেন স্থানীয়রা। আর কী কারণে ইঞ্জিনটি সময়ে থামতে পারল না, ধাক্কা মারল পাঁচিলে সে সম্পর্কে কিছু জানা যায়নি সিমেন্ট কারখানা বা রেল কর্তৃপক্ষের তরফে।

Advertisement
Advertisement