Advertisement
২৫ এপ্রিল ২০২৪
migratory birds

ফাঁদ পেতে পরিযায়ী হাঁস ধরে বিক্রি! মুর্শিদাবাদের কান্দিতে বন দফতরের জালে চোরাশিকারি

বন দফতর সূত্রের খবর, গাটলা ঘাট রোডের কাছে জাহাঙ্গীরপুর বাজারের কাছে ওই পাখিশিকারিকে গ্রেফতার করেন বনকর্মীরা। ধৃতের কাজ থেকে তিনটি হাঁস উদ্ধার করা হয়েছে।

উদ্ধার হওয়া হাঁস-সহ ধৃত চোরাশিকারি।

উদ্ধার হওয়া হাঁস-সহ ধৃত চোরাশিকারি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কান্দি শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ২৩:২৭
Share: Save:

আবার পরিযায়ী পাখি চোরাশিকারের অভিযোগ মুর্শিদাবাদের কান্দি মহকুমায়। জাল পেতে হাঁস ধরে বিক্রি করতে গিয়ে বন দফতরের হাতে বমাল গ্রেফতার অভিযুক্ত। সূত্র মারফত খবর পেয়ে বুধবার সকালে অভিযান চালিয়ে খরগ্রাম থানা এলাকা থেকে গ্রেফতার করা হয় অভিযুক্তকে। তাঁর কাছ থেকে উদ্ধার করা হয় সদ্য জাল পেতে ধরা তিনটি হাঁস।

বন দফতর সূত্রের খবর, গাটলা ঘাট রোডের কাছে জাহাঙ্গীরপুর বাজারের কাছে ওই পাখিশিকারিকে গ্রেফতার করেন বনকর্মীরা। ধৃতের কাছ থেকে ৩টি হাঁস উদ্ধার করা হয়েছে। বন দফতরের কান্দির রেঞ্জ অফিসার অমিতাভ পাল জানিয়েছেন, উদ্ধার হওয়া ৩টি হাঁসের মধ্যে রয়েছে একটি পরিযায়ী কমন টিল (পাতারি হাঁস) এবং দু’টি স্থানীয়-পরিযায়ী লেসার হুইসলিং ডাক (ছোট সরাল)।

ধৃত রবিউল শেখ স্থানীয় বেলুনের বিল থেকে পাখিগুলি ধরেছিলেন বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছেন বনবিভাগের আধিকারিকেরা। তাঁকে বুধবার কান্দি মহকুমা আদালতে তোলা হলে বিচারক এক সপ্তাহের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। বনবিভাগের একটি সূত্র জানাচ্ছে, বন্যপ্রাণপ্রেমী সংগঠন 'হিউম্যান অ্যান্ড এনভায়রনমেন্ট অ্যালায়েন্স লিগ' (হিল)-এর সদস্যদের দেওয়া ‘খবরের’ ভিত্তিতে ইতিমধ্যেই কান্দির বেশ কিছু জলাভূমিতে অভিযান চালিয়ে চোরাশিকারিদের পাতা পাখি ধরার অনেকগুলি জাল বাজেয়াপ্ত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

migratory birds Poacher Kandi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE