Advertisement
১৯ মে ২০২৪
Road controversy

খবর প্রকাশের পরেই নড়েচড়ে বসল প্রশাসন, মুর্শিদাবাদে রাস্তার কাজ দ্রুত শেষ করবে প্রশাসন

মুর্শিদাবাদের সুতিতে একটি রাস্তার কাজ বাকি ছিল। তা নিয়ে বুধবার গ্রামবাসীরা বিক্ষোভ দেখান। সেই খবর প্রকাশিত হয় আনন্দবাজার অনলাইনে। তার পরেই সরজমিনে এলাকা পরিদর্শন প্রশাসনিক কর্তাদের।

রাস্তার কাজ পরিদর্শন প্রশাসনিক কর্তাদের।

রাস্তার কাজ পরিদর্শন প্রশাসনিক কর্তাদের। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সুতি শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ২১:৩৯
Share: Save:

পথশ্রী প্রকল্পের মাত্র এক কিলোমিটার রাস্তা নিয়ে যত বিতর্ক। পরিকল্পনা রূপায়ণের বোর্ড বসানো হলেও হয়নি নামমাত্র কাজও। এমনই অভিযোগ ছিল গ্রামবাসীদের। তাঁদের দাবি, চলতি বছর মার্চে শুরু হয়ে হঠাৎই থমকে যায় কাজ। পঞ্চায়েত ভোট শেষ হয়ে নতুন বোর্ড কাজ শুরু করলেও এখনও থমকে থাকা কাজ শুরু হয়নি। যা নিয়ে গত বুধবার বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। সেই খবর প্রকাশিত হয় আনন্দবাজার অনলাইনে। তার পরেই নড়েচড়ে বসে প্রশাসন। শনিবার অভিযোগ খতিয়ে দেখতে বিতর্কিত রাস্তা পরিদর্শনে আসেন প্রশাসনিক কর্তারা। গ্রামবাসীদের দাবি, রাস্তার বকেয়া কাজ দ্রুত শেষ করার প্রতিশ্রুতি দিয়েছেন বিডিও।

স্থানীয় সূত্রে খবর, পথশ্রী প্রকল্পের সিডিউলে বহুতালির সাঁকোপাড়া থেকে পিরতলা পর্যন্ত এক কিলোমিটার রাস্তার কাজ শুরু হয়েছিল লোকেসন পাড়া থেকে। তার জেরে প্রস্তাবিত রাস্তার দৈর্ঘ্য কয়েকশো মিটার বৃদ্ধি পায়। প্রশাসন সূত্রে খবর, ৩৩৭ মিটার কাজ এখনও বাকি। বকেয়া সেই কাজটুকু শেষ করার দাবিতেই বুধবার রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছিলেন গ্রামবাসীরা। তাঁদের দাবি খতিয়ে দেখতে শনিবার পরিদর্শনে আসেন জঙ্গিপুরের এসডিও একাম জে সিংহ, সুতি ১-এর বিডিও অরূপ সাহা-সহ প্রশাসনিক আধিকারিকেরা।

গ্রামবাসীদের সামনেই রাস্তা খুঁড়ে, ফিতে দিয়ে মাপজোক চলে। তার পর বিডিও বলেন, “যে অংশ নিয়ে অভিযোগ, সেই রাস্তার উল্লেখ ছিল না প্রকল্পে। সমীক্ষার সময় গ্রামবাসীদের অনুরোধে লোকেসন পাড়া থেকে পিরতলার সাঁকোপাড়ার মাঝামাঝি পর্যন্ত এই রাস্তা করার কথা হয়। কিন্তু জিও ট্যাগিংয়ে সে কথা লেখা ছিল না। সেটা ভুল হয়েছিল। সে জন্যই রাস্তার কাজ সম্পূর্ণ হয়নি।” ওই রাস্তা ১৫তম অর্থ কমিশনের টাকায় করে দেওয়া হবে বলে গ্রামবাসীদের আশ্বাস দেন বিডিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pathashree
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE