Advertisement
২৫ এপ্রিল ২০২৪
nakashipara

নদিয়ার আরও একটি সমবায় বামেদের দখলে, হার শাসকদলের, খাতা খুলতে পারল না বিজেপি

রবিবার নাকাশিপাড়া বিধানসভা কেন্দ্রের নাগাদি কৃষি উন্নয়ন সমবায়ের পরিচালন সমিতির নির্বাচন হয়। ওই সমবায়ে মোট আসন সংখ্যা ৫৮টি।

কৃষি উন্নয়ন সমবায়ের পরিচালন সমিতির নির্বাচনে জয় বামেদের।

কৃষি উন্নয়ন সমবায়ের পরিচালন সমিতির নির্বাচনে জয় বামেদের। প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নাকাশিপাড়া শেষ আপডেট: ২২ মে ২০২৩ ০০:৫৯
Share: Save:

পলাশিপাড়া, তেহট্টের পর নদিয়ার আরও একটি সমবায় বামেদের দখলে গেল। নাগাদি সমবায়ের ৫৮টি আসনের মধ্যে ৩১-২৭ ব্যবধানে তারা পরাজিত করল শাসকদল তৃণমূলকে। অন্য দিকে, এই নির্বাচনে খাতাই খুলতে পারেনি রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি।

রবিবার নাকাশিপাড়া বিধানসভা কেন্দ্রের নাগাদি কৃষি উন্নয়ন সমবায়ের পরিচালন সমিতির নির্বাচন হয়। ওই সমবায়ে মোট আসন সংখ্যা ৫৮টি। ভোটার সংখ্যা ১,৪৭৯। সব ক’টি আসনেই প্রার্থী দিয়েছিল তৃণমূল এবং বামেরা। সকাল থেকে ভোটগ্রহণ হয় নাগাদি ওবায়দিয়া উচ্চ বিদ্যালয়ে। ভোটগণনা শুরু হয় সন্ধ্যা থেকে। গণনার প্রথম দিকে শাসকদল সমর্থিত প্রার্থীরা কিছুটা লড়াই দিলেও শেষের রাউন্ডগুলিতে একের পর এক আসন বামেদের পক্ষে যেতে থাকে। সিপিএমের দাবি, ত্রিস্তর পঞ্চায়েত ভোটের আগে এই ফল বাড়তি অক্সিজেন জোগাবে তাদের। যদিও এই ভোটকে আমল দিতেই নারাজ তৃণমূল এবং বিজেপি। তাদের সাফ দাবি, সমবায় ভোটের সঙ্গে পঞ্চায়েত নির্বাচনের কোনও সম্পর্ক নেই।

সমবায় ভোটে জয়ের পর সন্ধ্যা থেকে উৎসবে মাতেন বামকর্মী এবং সমর্থকেরা। লাল পতাকা উড়িয়ে, আবির মেখে বিজয় মিছিল করেন তাঁরা। সিপিএমের নাকাশিপাড়া দক্ষিণ অঞ্চল কমিটির সম্পাদক রফিকুল ইসলাম বলেন, ‘‘অবাধ এবং শান্তিপূর্ণ ভোট হলে আগামী পঞ্চায়েত নির্বাচনের ফলাফল কী হবে, তা নাকাশিপাড়ার ভোটাররা দেখিয়ে দিলেন।’’ কৃষ্ণনগর সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি কল্লোল খাঁ বলেন, ‘‘এই ফলাফল প্রত্যাশিত। বেশির ভাগ ভোটার তো আগে থেকেই বামেরা তৈরি করে রেখেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

nakashipara CPIM TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE