Advertisement
০৭ মে ২০২৪
Mamata to visit Berhampore

মুখ্যমন্ত্রীর সভার জন্য প্রস্তুতি তৃণমূলে

ইতিমধ্যে রাহুল গান্ধীর ভারত জোড়া ন্যায় যাত্রা এ রাজ্যে প্রবেশ করেছে। আগামী ১ ফেব্রয়ারি সেই কর্মসূচি জেলায় প্রবেশ করবে। পরের দিন সেই কর্মসূচি জেলা ছাড়বে।

চলছে প্রস্তুতী।

চলছে প্রস্তুতী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ০৯:০৯
Share: Save:

দুয়ারে কড়া নাড়ছে লোকসভা নির্বাচন। যে কোনও সময়ে ঘোষণা হতে পারে দেশের লোকসভা নির্বাচন। আর সেই নির্বাচনকে ঘিরে প্রশাসনিক মহলে যেমন তৎপরতা শুরু হয়েছে, তেমনই রাজনৈতিক দলগুলিও তৎপর হয়েছে। ইতিমধ্যে ভারত জোড়ো ন্যায় যাত্রা শুরু করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সেই ন্যায় যাত্রা রাজ্যে ঢুকেছে। আগামী ১ ফেব্রুয়ারি মুর্শিদাবাদে আসছে রাহুল গান্ধীর ভারতজোড়ো ন্যায় যাত্রা। তার আগের দিন বুধবার মুর্শিদাবাদে প্রশাসনিক কর্মসূচিতে যোগ দিতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক কর্মসূচি হলেও সেখানে জেলার সব এলাকা থেকে দলীয় কর্মী-সমর্থকদের আনার জন্য প্রস্তুতি নিচ্ছে মুর্শিদাবাদের দুটি সাংগঠনিক জেলা তৃণমূল নেতৃত্ব। যত বেশি সংখ্যক কর্মী-সমর্থক বহরমপুরে মুখ্যমন্ত্রীর কর্মসূচিতে আনা যায় তার সব রকম চেষ্টা করছে তৃণমূল। বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি অপূর্ব সরকার বলেন, ‘‘মুখ্যমন্ত্রী উন্নয়নের ডালি নিয়ে আমাদের জেলায় আসছেন। আমরা তাতে শামিল হতে চাইছি। জেলা থেকে প্রচুর মানুষ আসতে চাইছেন। কিন্তু পর্যাপ্ত যানবাহন পাচ্ছি না। তাই হাজারের চল্লিশেক মধ্যে সীমাবদ্ধ রাখার চেষ্টা করছি।’’

ইতিমধ্যে রাহুল গান্ধীর ভারত জোড়া ন্যায় যাত্রা এ রাজ্যে প্রবেশ করেছে। আগামী ১ ফেব্রয়ারি সেই কর্মসূচি জেলায় প্রবেশ করবে। পরের দিন সেই কর্মসূচি জেলা ছাড়বে। দু’দিন ধরে জেলায় তাঁর যাওয়ার পথে জনসংযোগ করবেন রাহুল গান্ধী। ইতিমধ্যে অন্য জেলায় ভাল সাড়া পাচ্ছে কংগ্রেসের এই কর্মসূচি। কংগ্রেসের শক্ত ঘাঁটি বলে পরিচিত মুর্শিদাবাদেও রাহুল গান্ধীর কর্মসূচি সফল করতে তৎপর হয়েছে কংগ্রেস। রাহুলের সফরের মধ্যে দিয়ে কার্যত লোকসভা নির্বাচনের প্রচার শুরু করে দেবে কংগ্রেস। এই পরিস্থিতিতে রাহুলের কর্মসূচির আগের দিনে জেলা সফরে আসছেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনের আগে দলনেত্রী জেলায় আসায় সেটা কাজে লাগাতে চাইছে তৃণমূলও। তাই বুধবারের বহরমপুর স্টেডিয়ামে সরকারি কর্মসূচি হলেও তৃণমূল গাড়ি করে দলীয় কর্মী-সমর্থকদের বহরমপুরে আনছে।

রাহুল গান্ধীর কর্মসূচিতে লোক হচ্ছে। সেই কারণে তাঁদের কর্মসূচি ঢাকতেই কী মুখ্যমন্ত্রীর কর্মসূচিতে বেশি লোক আনতে চাইছেন? বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি অপূর্ব সরকারের দাবি, ‘‘একেবারেই তা নয়। আমরা রাহুল গান্ধীর কর্মসূচিকে গুরুত্ব দিচ্ছি না। মুখ্যমন্ত্রীর সভায় জেলায় মানুষ যাতে শামিল হতে চান। কিন্তু পর্যাপ্ত যানবাহনের অভাবে সকলকে বহরমপুরে আনা সম্ভব হচ্ছে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Berhampore Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE