Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bomb Blast

বন্ধ মনিহারি দোকানে বোমা বিস্ফোরণ, তল্লাশিতে উদ্ধার বালতিভরা তাজা বোমা, ডোমকলে চাঞ্চল্য

দোকানটি দীর্ঘদিন ধরে বন্ধ। তার ভিতরে দুষ্কৃতীরা বোমা মজুত করেছিল। মজুত বোমা ফেটে ডোমকলে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। পুলিশ এক বালতিবোঝাই তাজা সকেট বোমা উদ্ধার করেছে।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হরিহরপাড়া শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১০:৪৫
Share: Save:

আচমকাই বিকট শব্দে কেঁপে উঠল এলাকা। মুর্শিদাবাদের ডোমকলে দীর্ঘ দিন বন্ধ হয়ে পড়ে থাকা মনিহারি দোকানের ভিতরে বিস্ফোরণ। পুলিশ এসে দোকানের ভিতরে ঢুকে উদ্ধার করে বালতিবোঝাই তাজা সকেট বোমা। ডাক পাঠানো হয়েছে বম্ব স্কোয়াডকে। স্থানীয় দুষ্কৃতীরা বোমা মজুত করেছিল বলে সন্দেহ এলাকার বাসিন্দাদের। তবে পুলিশের তরফ থেকে এ ব্যাপারে এখনও কিছু জানানো হয়নি। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার ডোমকল থানার শিবনগর বাজারে বন্ধ হয়ে পড়ে থাকা মনিহারি দোকান আচমকাই বিস্ফোরণে কেঁপে ওঠে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছে তল্লাশি শুরু করে দোকানে। উদ্ধার হয় এক বালতি ভর্তি তাজা সকেট বোমা এবং একটি ভাঙ্গা আগ্নেয়াস্ত্র। দুই গোষ্ঠীর মধ্যে গোলমালের আগাম প্রস্তুতি হিসাবে ওই বোমাগুলি মজুত করা হয়েছিল বলে স্থানীয় বাসিন্দাদের দাবি। উদ্ধার হওয়া সকেট বোমা নিষ্ক্রিয় করতে খবর গিয়েছে বম্ব স্কোয়াডে। বুধবার বম্ব স্কোয়াডের তত্ত্বাবধানে তাজা বোমাগুলি নিষ্ক্রিয় করা হবে। বোমা কে আনল সে বিষয়ে জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

বন্ধ হয়ে পড়ে থাকা মনিহারি দোকানের ভিতরে তল্লাশি চালিয়ে উদ্ধার হয়েছে এক বালতি ভর্তি তাজা সকেট বোমা। আনুমানিক ত্রিশটির বেশি তাজা বোমা রয়েছে বলে পুলিশ সূত্রের খবর। কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ। স্থানীয় দুটি গোষ্ঠীর মধ্যে গন্ডগোলের জেরে বোমা মজুত করা হয়েছিল বলে দাবি করছেন স্থানীয় বাসিন্দারা। দোকান মালিককে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। স্থানীয় বাসিন্দা মিখাইল মণ্ডল বলেন, ‘‘দোকানের সামনের একটি চায়ের দোকানে কয়েক দিন আগে দুই গোষ্ঠীর মধ্যে বচসা বাধে। এক দল অন্য দলকে দেখে নেওয়ার হুমকি দেয়। তারই প্রস্তুতি হিসাবে বোমা মজুত করা হয়েছিল বলে আমাদের ধারণা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bomb police Blast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE