Advertisement
১৩ জুন ২০২৪
Bomb recovered in Nadia

বিজেপি কর্মীর বাড়ি থেকে উদ্ধার তাজা বোমা! এলাকা অশান্ত করার অভিযোগ তুলল শাসকদল

ভোটের ঠিক ২৪ ঘণ্টা আগে উদ্ধার হয়েছিল তাজা বোমা। রবিবার সকালে ফের নদিয়ার কৃষ্ণগঞ্জে এলাকার এক বিজেপি কর্মীর বাড়ি থেকে বোমা উদ্ধারের খবর পাওয়া গেল।

—ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কৃষ্ণগঞ্জ শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৩:৪৬
Share: Save:

ভোটের ঠিক ২৪ ঘণ্টা আগে উদ্ধার হয়েছিল তাজা বোমা। রবিবার সকালে ফের নদিয়ার কৃষ্ণগঞ্জে এলাকার এক বিজেপি কর্মীর বাড়ি থেকে বোমা উদ্ধারের খবর পাওয়া গেল। ঘটনাস্থলে পৌঁছয় কৃষ্ণগঞ্জ থানার পুলিশ। বোমাগুলি উদ্ধার করে নিষ্ক্রিয় করার জন্য খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডে। তাজা বোমা উদ্ধার ঘিরে এলাকা জুড়ে ব্যাপক শোরগোল পড়ে যায়। তৃণমূলের বিরুদ্ধে ফাঁসানোর অভিযোগ করেছেন বিজেপি কর্মী। অভিযোগ অস্বীকার তৃণমূলের।

সূত্রের খবর, নদিয়ার কৃষ্ণগঞ্জ থানা এলাকার নানুপুরে বিজেপি কর্মীর বাড়ির সংলগ্ন এলাকায় রবিবার সকালে একটি সন্দেহজনক প্লাস্টিকের বস্তা দেখতে পান স্থানীয়েরা। খবর দেওয়া হয় পুলিশে। পুলিশ এসে তল্লাশি চালিয়ে বস্তার ভিতর থেকে বেশ কয়েকটি তাজা সকেট বোমা উদ্ধার করে। বোমা উদ্ধারকে ঘিরে এলাকা জুড়ে যথেষ্ট চাঞ্চল্য সৃষ্টি হয়। বোমা মজুতের নেপথ্যে রয়েছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব, এমনটাই দাবি বিজেপির। অন্য দিকে, এলাকার শান্ত পরিবেশ সন্ত্রস্ত করতে বোমা মজুত করছে বিজেপি, দাবি তৃণমূলের।

বোমা উদ্ধার প্রসঙ্গে বিজেপির মন্ডল সভাপতি বিষ্ণুচরণ ঘোষ বলেছেন, ‘‘এই একই ঘটনার যদি বার বার পুনরাবৃত্তি ঘটতে থাকে, তবে তৃণমূলের বিরুদ্ধে এলাকায় যথেষ্ট জনরোষ তৈরি হবে। যা সামাল দেওয়া শাসকদলের পক্ষে মুশকিল হয়ে যেতে পারে।’’ অন্য দিকে স্থানীয় তৃণমূল নেতা শুভাশিস বিশ্বাস বলেন, ‘‘এলাকার শান্ত পরিবেশ সন্ত্রস্ত করতে ভোটের আগে থেকেই পরিকল্পনা করছে বিজেপি। এর আগেও ওই এলাকায় বিজেপি নেতাদের বাড়ি থেকে বোমা উদ্ধার হয়েছে, এ বারও হল। এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করা হোক।’’‌

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE