Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Accident in Nadia

মাটি বোঝাই ট্র্যাক্টর পিষে দিল আট বছরের শিশুকে! দেহ আটকে পুলিশকে ঘিরে বিক্ষোভ তেহট্টে

নদিয়ার পলাশিপাড়া থানার অন্তর্গত উত্তর সাহেবনগর ঘোষপাড়া এলাকার ঘটনা। মৃত শিশুর নাম অপু বিশ্বাস। রবিবার সন্ধ্যায় ওই ঘটনায় পর শিশুর দেহ আটকে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়েরা।

আট বছরের অপু বিশ্বাস।

আট বছরের অপু বিশ্বাস। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
তেহট্ট শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ১২:২০
Share: Save:

মাটি বোঝাই ট্র্যাক্টরের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল আট বছরের শিশুর। নদিয়ার পলাশিপাড়া থানার অন্তর্গত উত্তর সাহেবনগর ঘোষপাড়া এলাকার ঘটনা। মৃত শিশুর নাম অপু বিশ্বাস। রবিবার সন্ধ্যায় ওই ঘটনায় পর শিশুর দেহ আটকে পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়েরা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার বিকেলে সাইকেল নিয়ে বাড়ি থেকে বেরিয়েছিল অপু। বন্ধুদের সঙ্গে খেলতে পাশের একটি মাঠে যাচ্ছিল। সেই সময়েই মাটি বোঝাই একটি ট্র্যাক্টর বেপরোয়া গতিতে পিছন থেকে ধাক্কা মেরে শিশুটিকে পিষে দেয় বলে অভিযোগ। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। এই ঘটনার পর ট্র্যাক্টরটিকে আটকে রাখেন স্থানীয়েরা। তাঁদের অভিযোগ, জলঙ্গি নদী থেকে বেআইনি ভাবে মাটি তুলে নিয়ে যাচ্ছিল ট্র্যাক্টরটি। পুলিশ দেহ উদ্ধার করতে এলে তাদের ঘিরে বিক্ষোভ চলে। সাহেবনগর গ্রাম সড়কও অবরোধ করেন এলাকাবাসীরা।

মৃত শিশুর পিতা পঙ্কজ বিশ্বাস বলেন, ‘‘ছেলে সাইকেল নিয়ে খেলার মাঠে যাবে বলে বেরিয়েছিল। তার পর লোক মারফত খবর পাই যে, ছেলে ট্র্যাক্টর চাপা পড়ে মারা গিয়েছে। পুলিশ প্রশাসন টাকা খেয়ে অবৈধ ভাবে মাটি কাটতে সাহায্য করছে। আর আমার ছোট্ট ছেলেটাকে অকালে প্রাণ দিতে হল। এই ঘটনায় যারা যুক্ত, তাদের প্রত্যেকের কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।’’

এ প্রসঙ্গে তেহট্টের এসডিপিও শুভতোষ সরকার বলেন, ‘‘ভূমি রাজস্ব দফতরের সঙ্গে সমন্বয় রেখে বেআইনি মাটি কাটার বিরুদ্ধে প্রায়ই অভিযান চলে। তাপ মধ্যেও কিছু ঘটনা ঘটে যায়। আরও কঠোর পদক্ষেপ করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nadia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE