Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Camels Rescued in Kandi

রাজস্থানের উটের দল উদ্ধার মুর্শিদাবাদে, বার বার কেন কান্দিই? চার জনকে গ্রেফতার করে কারণ খুঁজছে পুলিশ

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার একটি লরিতে করে রাজস্থান থেকে উটগুলি মহলান্দিতে নিয়ে আসা হয়। ছোট, বড় মিলিয়ে মোট ১১টি উট ছিল ওই লরিতে।

camels.

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কান্দি শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ০২:৩০
Share: Save:

একটি লরি থেকে ১১টি উট উদ্ধার করল রাজ্য পুলিশ। মঙ্গলবার মুর্শিদাবাদের কান্দি থানার মহলান্দি এলাকা থেকে ওই উটগুলি উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় ইতিমধ্যে চার জনকে গ্রেফতার করা হয়েছে। রাজস্থান থেকে চড়া দামে উটগুলি বিক্রির উদ্দেশ্যে মুর্শিদাবাদে নিয়ে আসা হয়েছিল বলে পুলিশ জানিয়েছে। মুর্শিদাবাদের পুলিশ সুপার সূর্য প্রতাপ জানিয়েছেন, ধৃতদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিষয়টি সংশ্লিষ্ট সমস্ত দফতরকে জানানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার একটি লরিতে করে রাজস্থান থেকে উটগুলি মহলান্দিতে নিয়ে আসা হয়। ছোট, বড় মিলিয়ে মোট ১১টি উট ছিল ওই লরিতে। গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার অভিযান চালায় পুলিশ। উট উদ্ধারের পাশাপাশি হাতেনাতে অভিযুক্তদের গ্রেফতার করা হয়। ধৃতদের নাম মজিবুর রহমান, সাজিদ শেখ, মহম্মদ ইউনুস শেখ ও ব্রজেশ কুমার। ধৃতদের মধ্যে ব্রজেশ একমাত্র উত্তরপ্রদেশের বাসিন্দা। বাকিরা কান্দির বাসিন্দা বলে জানা গিয়েছে। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮, ৩৭৯, ৪১১, ৩৪ ও ১১(১) ধারা ও ‘প্রিভেনশন অফ ক্রুয়েলটি টু অ্যানিম্যালস’ ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

গত বছরের নভেম্বর, ডিসেম্বরে ঠিক একই কায়দায় এই মহলান্দি এলাকা থেকে উট উদ্ধার করা হয়। সে বার স্থানীয় বাসিন্দা আল্লারাখা শেখ রাজস্থান থেকে ১৬টি উট নিয়ে এসেছিলেন। পরে লক্ষাধিক টাকা খরচ করে সেগুলিকে রাজস্থানে ফেরত পাঠানো হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Camels Murshidabad Kandi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE