Advertisement
০৫ মে ২০২৪
nakashipara

জমি নিয়ে তৃণমূল কর্মীর সঙ্গে বচসা, গুলি খেলেন কংগ্রেস সমর্থক! জোর চাপানউতর নাকাশিপাড়ায়

স্থানীয় সূত্রে খবর, নাকাশিপাড়ায় একটি ঘর ভাঙাকে কেন্দ্র করে অশান্তির সূত্রপাত। বুধবার কালিম শেখ নামে এক যুবকের উপরে চড়াও হয় বেশ কয়েক জন দুষ্কৃতী। পরে প্রায় তিন রাউন্ড গুলি চলে।

pistol

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নাকাশিপাড়া শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৩:২৯
Share: Save:

জমি নিয়ে বিবাদ ছিল। ওই বিতর্কিত জমিতে নির্মীয়মাণ বাড়ি ভাঙতে এসেছিলেন কয়েক জন। তাই নিয়ে প্রথমে বচসা, পরে ধস্তাধস্তি এবং শেষে গুলি চলল নদিয়ার নাকাশিপাড়ায়। গুলিবিদ্ধ হন কালিম শেখ। ওই কংগ্রেস সমর্থক নিজেকে জমির মালিক বলে দাবি করেছেন। গুরুতর আহত অবস্থায় ওই কংগ্রেস সমর্থককে ভর্তি করানো হয় বেথুয়াডহরী গ্রামীণ হাসপাতালে। কিন্তু পরে তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি হওয়ায় শক্তিনগর জেলা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। আক্রমণকারীরা প্রত্যেকে তৃণমূল আশ্রিত বলে দাবি করেছেন গুলিবিদ্ধ কংগ্রেস সমর্থকের পরিবার। যদিও অভিযোগ অস্বীকার করেছে শাসকদল। তাদের দাবি, এটা নিতান্তই ব্যক্তিগত শত্রুতা। এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই।

স্থানীয় সূত্রে খবর, নাকাশিপাড়ায় একটি ঘর ভাঙাকে কেন্দ্র করে অশান্তির সূত্রপাত। বুধবার কালিম শেখ নামে এক যুবকের উপরে চড়াও হয় বেশ কয়েক জন দুষ্কৃতী। পরে প্রায় তিন রাউন্ড গুলি চলে। তাতে জখম হন কংগ্রেস কর্মী কালিম। যাঁদের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ উঠেছে, তাঁদের খোঁজ শুরু করেছে পুলিশ। অন্য দিকে, স্থানীয় তৃণমূল নেতৃত্ব এই ঘটনাকে ‘ব্যক্তিগত শত্রুতা’ বলে দাবি করলেও তাঁদের অভিযোগ, দলের এক সমর্থকের জায়গা দখল করে ভোগ করছিলেন ওই কংগ্রেস সমর্থক। জায়গা দখল করে বাড়িও বানাচ্ছিলেন। সেই ঘর ভাঙতে বলায় কংগ্রেস কর্মী-সমর্থকেরা জোটবদ্ধ হয়ে তৃণমূল সমর্থকদের উপরে হামলা চালান। তাতে তিন জন তৃণমূল কর্মী গুরুতর জখম হন বলে অভিযোগ।

গুলিতে জখম কালিমের আত্মীয় রিফাজউদ্দিন শেখের দাবি, ‘‘ওর উপর জনা ১৫ দুষ্কৃতী অতর্কিতে হামলা চালায়। খুন করার উদ্দেশ্য ছিল। তাই তিন রাউন্ড গুলি চালিয়েছে। অভিযুক্তেরা প্রত্যেকেই তৃণমূলের।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

nakashipara gunman TMC Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE